ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দিল্লির দাসত্ব করতে পিন্ডি থেকে বিচ্ছিন্ন হইনি- রিজভী

ফজলে ইলাহী স্বপন, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

কুড়িগ্রাম: বিএনপি’র যুগ্ম মহাসচিব ও দপ্তর সম্পাদক রুহল কবীর রিজভী আহমেদ বলেছেন, আমরা রাওয়ালপিন্ডি থেকে বিচ্ছিন্ন হয়েছি দিল্লির দাসত্ব গ্রহণের জন্য নয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী যে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন তা থেকে দেশের মানুষকে মুক্ত করতে জনগণকে জাতীয়তাবাদী ধারার পতাকাতলে ঐক্যবদ্ধ হতে আহ্বান জানান তিনি।



শুক্রবার কুড়িগ্রামের নাগেশ্বরী ডিগ্রী কলেজ মাঠে উপজেলা বিএনপি’র আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৭১-এর পর শেখ মুজিবুর রহমান মতায় গিয়ে সকল রাজনৈতিক দল নিষিদ্ধ করে বাকশাল কায়েম করে ঈশ্বর বনে যান। হরণ করেন মানুষের মৌলিক অধিকার, সংবাদ পত্রের স্বাধীনতা।
একই ধারা বহাল রাখতে আদালতের ঘাড়ে বন্ধুক রেখে পঞ্চম সংশোধনী বাতিল করে সংবিধান থেকে ‘আল্লাহ’ ও ‘বিসমিল্লাহ’ মুছে ফেলার ষড়যন্ত্র শুরু করেছে বর্তমান সরকার।

রিজভী আহমেদ বলেন, ১৯৭১ সালে আওয়ামী লীগের কেউ সাহস পায়নি অথচ জিয়াউর রহমানের মতো সেনাবাহিনীর একজন ক্ষুদ্র অফিসার সেদিন স্বাধীনতার ঘোষণা করেন। অথচ তার নাম স্বাধীনতার ইতিহাস থেকে মুছে ফেলার ঘৃণ্য ষড়যন্ত্র চলছে।

তিনি অভিযোগ করে বলেন, এই সরকার দিন বদলের কথা বলে জনগণের ভোট নিয়েছে। দিন ঠিকই বদলেছে সেটা হচ্ছে নিত্য পণ্যের দাম লাগামহীনভাবে বেড়ে চলেছে, মানুষ ক্রয়ক্ষমতা হারিয়েছে। ১০ টাকা কেজিতে চাল ও বিনামূল্যে সার দিতে পারে নি তারা।

নাগেশ্বরী উপজেলা বিএনপি সভাপতি গোলাম রসুল রাজার সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সদস্য সাইফুর রহমান রানা, জেলা বিএনপি’র সভাপতি তাসভিরুল ইসলাম, কুড়িগ্রাম পৌর মেয়র আবুবকর সিদ্দিক,  যুবদল কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আব্দুল খালেক, কেন্দ্রীয় জাসাস দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম রিপন, কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক এসএম আশরাফুর রহমান, কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি মারুফ আল হাসান, নাগেশ্বরী বিএনপি’র সাধারণ সম্পাদক এন্তাজ আলী।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।