ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দোয়া দিবসে আন্দোলনের হুমকি জামায়াতের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২১ ঘণ্টা, জুলাই ২, ২০১০

ঢাকা: গ্রেপ্তারকৃত নেতাদের দ্রুত মুক্তি না দিলে সরকারের বিরুদ্ধে দুর্বার আন্দোলনের হুমকি দিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমির মকবুল আহমেদ। নগরীর মগবাজারে আল-ফালাহ মিলনায়তনে শুক্রবার বিকালে জামায়াত আয়োজিত দোয়া দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ হুমকি দেন।



সরকারকে ইতিহাস থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়ে মকবুল আহমেদ বলেন, ‘বিরোধীদল বা প্রতিপক্ষকে নীপিড়ন ও নির্যাতন করে কেউ ক্ষমতায় টিকে থাকতে পারেনি। আপনারাও পারবেন না। ’ তিনি সরকারকে ‘স্বৈরশাসক’ আখ্যা দিয়ে বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতার বাইরে থাকলে গণতন্ত্রের কথা বলে। আর ক্ষমতায় এলে তা ভুলে গিয়ে একদলীয় স্বৈরতন্ত্র কায়েম করে। ’

তিনি অবিলম্বে জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দসহ সব রাজবন্দির মুক্তি দাবি করেন।

গ্রেপ্তার হওয়া জামায়াত নেতাদের মুক্তি দাবি ও সুস্থতা কামনায় এ দোয়া দিবস পালন করা হয়। মহানগর জামায়াতের সেক্রেটারি জেনারেল সংসদ সদস্য হামিদুর রহমান আযাদের সভাপতিত্বে এতে বক্তৃতা দেন  জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জোরেল এটিএম আজহারুল ইসলাম, নায়েবে আমির আবদুস সোবহান প্রমূখ।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুলাই ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।