ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

জামালপুরে একই স্থানে বিএনপির দুই গ্রুপের সমাবেশ : ১৪৪ ধারা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

জামালপুর: জামালপুরের বকশীগঞ্জে বিএনপির দুই গ্রুপ একই সময় ও একই স্থানে সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

স্থানীয় বিএনপি সূত্রে জানা যায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার বিকেল ৩টায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক আইজিপি আব্দুল কাইয়ুম গ্রুপ বকশীগঞ্জ উপজেলার নূর মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে প্রতিবাদ সমাবেশ ডাকে।

একই সময় ওই মাঠে সাবেক এমপি এম. রশিদুজ্জামান মিল্লাত গ্রুপও প্রতিবাদ সমাবেশ ডাকে। দুই গ্রুপের সমাবেশের পইে বৃহস্পতিবার থেকে শহরে মাইকিং করা হয়। এ নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়লে বৃহস্পতিবার সন্ধ্যায় একটি প্রচার মাইক ভাংচুর ও নিয়ামত নামে এক বিএনপি কর্মীকে মারধরের ঘটনা ঘটে।

এ পরিস্থিতিতে শুক্রবার সকাল সাড়ে ১০টায় বকশীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী সমাবেশ এলাকায় ১৪৪ ধারা জারি করেন।

শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত ১৪৪ ধারা বলবত থাকবে বলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। এ সময়ের মধ্যে ওই এলাকায় সভা, সমাবেশ, মিছিল নিষিদ্ধ করা হয়েছে।

সংঘাতের আশঙ্কায় উপজেলায় বিপুল সংখ্যক দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময় : ১২১০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।