ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাতে খালেদা খোকা বৈঠক: বৃহস্পতিবারের কর্মসূচি নিয়ে আলোচনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০
রাতে খালেদা খোকা বৈঠক: বৃহস্পতিবারের কর্মসূচি নিয়ে আলোচনা

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দলটির ভাইসচেয়ারম্যান ও ঢাকা সিটি মেয়র সাদেক হোসেন খোকা বুধবার রাতে দীঘ বৈঠক করেছেন। বৃহস্পতিবারের প্রতিবাদ সমাবেশ ও পরবর্তী করণীয় বিভিন্ন দিক নিয়ে তারা আলোচনা করেন বলে জানায় দলীয় একটি সূত্র।


 
চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে এ বৈঠক চলে রাত সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত।
 
সূত্র জানায়, ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটের সামনে বৃহস্পতিবারের প্রতিবাদ সভা সফল করার বিষয় নিয়ে তাদের আলোচনা হয়। এ ছাড়া বৈঠকে বিএনপিকে শক্তিশালী করতে ঢাকা মহানগরের কমিটি গঠন দ্রুত সম্পন্ন করার বিষয় নিয়েও কথা বলেন সাদেক হোসেন খোকা।

তবে মহানগরের বিষয়ে খোকার কথা শুনলেও এ বিষয় মন্তব্য করেননি খালেদা জিয়া।
 
উল্লেখ্য, মহানগর বিএনপির সাবেক সভাপতি সাদেক হোসেন খোকার প্রতিদ্বন্দী মির্জা আব্বাসকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য করা হলেও খোকাকে ভাইস চেয়ারম্যান হিসাবে নিয়োগ দেন খালেদা।

এর পর থেকেই খোকাকে অনেক কর্মসুচীতে অনুপস্থিত থাকতে দেখা যায়। পরে খালেদা জিয়ার নির্দেশে এখন সকল কর্মসুচীতে উপস্থিত থাকলেও নগরীর বিএনপির নেতা কর্মীদের কর্মসুচীতে জড়ো করার ব্যাপারে তিনি থাকেন ধরা ছোয়ার বাহিরে।

এ জন্যই বিএনপি ঘোষিত ঢাকা মহানগরের বৃহস্পতিবারের প্রতিবাদ সভা সফল করতেই গত রাতে খোকাকে ডেকে পাঠান খালেদা জিয়া।

উল্লেখ্য, গত সপ্তাহের প্রথম দিকে নাটোরের বাবু হত্যা, সিরাজগঞ্জে সমাবেশস্থলে ট্রেন দুর্ঘটনায় নিহত হওয়ার ঘটনা, কোকোর প্যারোল বাতিল ও খালেদা জিয়ার বাড়ি নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে তিনদিনের কর্মসূচির অংশ হিসেবেই বৃহস্পতিবারের এ কর্মসুচি পালন করবে বিএনপি।

বাংলাদেশ সময় ০০১৭ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।