ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফারুক হত্যা: ৩ জামায়াত নেতাকে রাজশাহী নেওয়া হচ্ছে

রাজশাহী প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৬ ঘণ্টা, জুলাই ২, ২০১০
ফারুক হত্যা: ৩ জামায়াত নেতাকে রাজশাহী নেওয়া হচ্ছে

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগকর্মী ফারুক হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য জামায়াতের তিন শীর্ষ নেতাকে রাজশাহী কারাগারে নেওয়া হবে। চলতি সপ্তাহের যে কোনো দিন তাদের রাজশাহী আনা হবে।

এরই মধ্যে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে তাদের জন্য একটি বিশেষ সেল প্রস্তুত করা হচ্ছে।   সিনিয়র কারা সুপার পার্থ গোপাল বাংলানিউজটোয়েন্টিফোর.ডট.কম.বিডিকে ওই তথ্য নিশ্চিত করেছেন।

গত বুধবার রাজশাহীর মুখ্য মহানগর হাকিম আদালতে মামলার তদন্ত কর্মকর্তার করা আবেদনের পরিপ্রেক্ষিতে ফারুক হত্যা মামলায় জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী,  সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে গ্রেপ্তার দেখানো  হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে জিজ্ঞাসাবাদের জন্য তাদের রাজশাহীতে আনা হচ্ছে।


রাজশাহী কোর্ট ইন্সপেক্টর দেবেন্দ্র নাথ দাস জানিয়েছেন, জামায়াতের ওই তিন শীর্ষ নেতাকে রাজশাহী কারাগারে পাঠাতে গত বুধবার দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে হাজিরা পরোয়ানা বা প্রোডাকশন ওয়ারেন্ট (পিডব্লিউ)পাঠানো হয়েছে। ফারুক হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা মতিহার থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা আসামিদের বুঝে নিতে ঢাকায় পৌঁছেছেন।


উল্লেখ্য,  গত ৮ ফেব্র“য়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিবিরের হামলায় ছাত্রলীগকর্মী ফারুক হোসেন নিহত হন। পরে হত্যার অভিযোগে মতিহার থানায় দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা জামায়াত নেতাদের গ্রেপ্তার দেখানোর জন্য আদালতে আবেদন করেন। আদালত তা মঞ্জুর করেন। মামলার শুনানির তারিখ আগামি ২৬ আগস্ট।

বাংলাদেশ সময় ১৫২২ ঘণ্টা, জুলাই ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।