ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মুজাহিদ সাঈদীকে ডিবি’র ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, জুলাই ২, ২০১০

ঢাকা: পুলিশের ওপর হামলা চালানো, লাঞ্ছিত করাসহ সরকারি কাজে বাধাদানের অভিযোগে পল্টন থানায় দায়ের করা মামলায় জামায়াতের সেক্রেটারী জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে তিন ঘন্টা জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরে জিজ্ঞাসাবাদ করা হয় দেলওয়ার হোসাইন সাঈদীকে।

রাত সাড়ে ১২ টার দিকে সাঈদীকে জিজ্ঞাসাবাদের কক্ষে নিয়ে বসানো হয়।

ডিবি (ডিএমপি) দক্ষিণ বিভাগের একজন সহকারী পুলিশ কমিশনারের কক্ষে বৃহস্পতিবার রাত ৯ টা ২৬ মিনিট থেকে আলী আহসান মোহাম্মাদ মুজাহিদের জিজ্ঞাসাবাদ শুরু হয়। রাত পৌনে ১১ টার দিকে তিনি কিছুটা অসুস্থ্যবোধ করায় জিজ্ঞাসাবাদ কিছুক্ষণের জন্য বন্ধ রাখা হয় বলে ডিবি’র একটি ঘনিষ্ট সূত্রে জানা গেছে। তবে জিজ্ঞাসাবাদে মুজাহিদ কি বলেছেন, সে বিষয়ে সূত্র কিছু জানায় নি। তবে আরেকটি সূত্র জানায়, প্রথম দফার জিজ্ঞাসাবাদে পল্টন থানার সংশ্লিষ্ট মামলাটি বিষয়ে মুজাহিদকে কিছুই জিজ্ঞাসা করা হয়নি।

ডিবি (দক্ষিণ) এর উপ-পুলিশ কমিশনার মনিরুল ইসলাম বৃহস্পতিবার রাতে জানান, জামায়াত  মুজাহিদ ও সাঈদীর সঙ্গে যথেষ্ট সৌজন্য বজায় রাখা হচ্ছে। তাদের কাছ থেকে তথ্য জানতে কৌশলী পদক্ষেপের ওপরই জোর দেয়া হচ্ছে। জিজ্ঞাসাবাদ সংক্রান্ত তথ্য প্রকাশে তিনি অপারগতা প্রকাশ করেন। তিনি বলেন, ‘আদালত ৫টি মামলায় জামায়াত নেতাদের ১৬ দিনব্যাপী জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করেছেন। এ সময় তাদের দেয়া তথ্যের ভিত্তিতেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ’ জিজ্ঞাসাবাদ নির্দ্দিষ্ট মামলার মধ্যেই সীমাবদ্ধ রাখা হবে কি-না সে প্রশ্নের জবাব দিতেও ডিসি (ডিবি) অপারগতা প্রকাশ করেন।

সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা, পল্টন থানার উপপরিদর্শক (এসআই) জিল্লুর রহমান জানান, জিজ্ঞাসাবাদ হচ্ছে এবং জিজ্ঞাসাবাদ চলবে।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুলাই ২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad