ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পুরান ঢাকায় ছাত্রলীগ-শ্রমিক সংঘর্ষে আহত ৫, গাড়ি ভাঙচুর

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

ঢাকা: বাসে উঠতে না দেওয়াকে কেন্দ্র করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মীদের সঙ্গে বাস শ্রমিকদের সংঘর্ষে ৫ জন আহত হয়েছেন। এ ঘটনায় অন্তত ৮-১০টি বাস ভাঙচুর করেছে বিক্ষুব্ধ কর্মীরা।

পরিস্থিতি নিয়ন্ত্রেণে রাখতে কোতয়ালী ও সুত্রাপুর থানা এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে সাত রাস্তার মোড়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের  বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের ছাত্রলীগ কর্মী তমাল আজমেরি বাসে উঠার সময় হেলপার তাকে ধাক্কা দেয়। এ ঘটনার জের ধরে সকাল ১১টায় তমাল ক্যাম্পাসে এসে তার বন্ধু ছাত্রলীগ কর্মী রবিন, সনেট, যোবায়ের, মাসুদ, রনি ও শাফায়েতসহ ১০-১২ জন ছাত্রলীগ কর্মী আজমেরি পরিবহনের কাউন্টারে যায়। সেখানে আজমেরি বাসের নিয়ন্ত্রক মিজানকে (টাক্কু মিজান) হুমকি-ধামকি দেয়। পরে মিজান পরিবহন শ্রমিকদের নিয়ে তাদের ওপর চড়াও হন।

এক পর্যায়ে পরিবহন শ্রমিকদের সঙ্গে ছাত্রলীগ কর্মীদের সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের তমাল, মিজান, রবিন, বশিরসহ ৫ জন আহত হন। ছাত্রলীগ কমীরা আজমেরি, ভিক্টর, সু-প্রভাতসহ কয়েকটি পরিবহনের ৮-১০টি বাস ভাঙচুর করে। এ সময় বিশ্ববিদ্যালয় এলাকায় আতংক ছড়িয়ে পড়ে।
 
এসময় প্রায় এক ঘণ্টা যানচলাচল বন্ধ থাকে। এতে ব্যাপক  যানজটের সষ্টি হয় ওই এলাকায়।

পরে কোতয়ালী ও সুত্রাপুর থানা পুলিশ, বিশ্ববিদ্যালয় প্রক্টর ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

ছাত্রলীগ কর্মীদের অভিযোগ, ছাত্রলীগের নাম ব্যবহার করে টাক্কু মিজান ওরফে ফেন্সি মিজান পুরান ঢাকায় পরিবহন কোম্পানির গাড়ি নিয়ন্ত্রণ করে। চাঁদা আদায় করে।

কোতয়ালী থানা ওসি সালাউদ্দিন বাংলানিউজকে জানান, পরিবহন শ্রমিকদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালয় প্রক্টর কাজী আসাদুজ্জামান বাংলানিউজকে জানান, পরিবহন শ্রমিকরা শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করায় বিক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। পরিবহন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে বিষটি সমাধানের চেষ্টা করা হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।