ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গোয়েন্দা কার্যালয়ে মুজাহিদ,সাঈদী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, জুলাই ১, ২০১০
গোয়েন্দা কার্যালয়ে মুজাহিদ,সাঈদী

ঢাকা: জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ ও নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে জিজ্ঞাসাবাদের জন্য বিকেল ৫টা ২০ মিনিটে রাজধানীর মিন্টু রোডে মহানগর পুলিশের গোয়েন্দা কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে।

এর আগে কেন্দ্রীয় কারাগার থেকে তাদের পল্টন থানা পুলিশের হেফাজতে নেওয়া হয়।



এদিকে, এই দুই নেতাকে জিজ্ঞাসাবাদেরর জন্য চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার এ কে এম শহীদুল হক।

তিনি বলেন, ‘কমিটিতে সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা, সংশ্লিষ্ট ানার ওসি ও মহানগর পুলিশ সদর দপ্তর থেকে মনোনীত দুইজন পদস্থ কর্মকর্তা থাকবেন। ’

জেএমবি নেতাদের সঙ্গে মুজাহিদ-সাঈদীর সম্পৃক্ততা আছে কিনা, তাদের অর্থের উৎস, চলমান অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা, পুলিশের কাজে বাধা দেওয়ায় তাদের সংশ্লিষ্টতা- এসব বিষয়ে এই দুই নেতাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান পুলিশ কমিশনার শহীদুল হক।

শেষ খবর পাওয়া পর্যন্ত গোয়েন্দা কার্যালয়ে পল্টন থানায় দায়ের করা মামলায় মুজাহিদ ও সাঈদীকে জিজ্ঞাসাবাদের প্রস্তুতি চলছে।

এ মামলায় দলের আমীর মতিউর রহমান নিজামী আসামি হলেও অসুস্থতার কারণে তাকে হেফাজতে নেওয়া হয়নি।

এর আগে বুধবার গ্রেপ্তার দেখানোর পর একই দিন আদালত এই মামলায় তিন আসামির প্রত্যেকের জন্য তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে পল্টন থানার ওসি শহিদুল হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে অবশ্য বলেছিলেন, ‘বিকেল সাড়ে তিনটার দিকে মুজাহিদ ও সাঈদীকে থানা হেফাজতে নেওয়া হয়েছে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বিকেল থেকেই তাদের জিজ্ঞাসাবাদ শুরু হবে। ’

তিনি আরও জানান, দুপুর আড়াইটার দিকে পল্টন থানাপুলিশের একটি দল কেন্দ্রীয় কারাগারে যায়। এ সময় নিজামী নিজেকে অসুস্থ দাবি করে থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর না করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন জানান। নানা প্রক্রিয়া শেষে মুজাহিদ ও সাঈদীকে থানায় নিয়ে যাওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুলাই ০১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।