ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ভোলায় আ.লীগ বিএনপি মুখোমুখি: সভা না করার নির্দেশ প্রশাসনের

ছোটন সাহা, ভোলা | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪০ ঘণ্টা, নভেম্বর ১, ২০১০

ভোলা: জেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে ভোলার দৌলতখানে সোমবার পূর্ব ঘোষিত সভা আয়োজনের ঘোষণা দিয়েছে স্থানীয় বিএনপি। অপরদিকে বিএনপি সভা করলে একই স্থানে স্থানীয় আওয়ামী লীগও তাদের পূর্ব ঘোষিত সভা করার ঘোষণা দিয়েছে।



এ নিয়ে সেখানে দেখা দিয়েছে উত্তেজনা।

প্রসঙ্গত, একই সময়ে একই স্থানে উভয় দল সমাবেশ ডাকায় জেলা প্রশাসন রোববার রাতে এক জরুরি চিঠিতে উভয় দলকে সভা না করার নির্দেশ দেয়।

ভোলা জেলা প্রশাসক মো. মেসবাহুল ইসলাম রোববার রাতে বাংলানিউজকে জানান, দৌলতখানে সোমবার সকালে একই স্থানে আ’লীগ ও বিএনপি সভা ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশংকায় উভয় দলকেই সভা না করতে বলা হয়েছে। রোববার রাতেই এ সংক্রান্ত এক জরুরি চিঠি উভয় দলের কাছে পাঠানো হয়েছে।

প্রশাসনের নিষেধ না মেনে কোনো দল সভা করার চেষ্টা করলে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে বলেও হুঁশিয়ার করেন তিনি।

তবে উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন হাওলাদার বাংলানিউজকে বলেন, ‘সভা না করার কোনো চিঠি আমরা পাইনি।   তাই সোমবার আমরা সভা করছি। ’

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির আহম্মেদ বাংলানিউজকে বলেন, ‘সভা না করার আদেশের চিঠি হাতে পেয়েছি। তাই আমরা সভা থেকে বিরত থাকতে চাই। তবে বিএনপি সভা করলে আমরাও সভা করবো। ’

উল্লেখ্য, সোমবার সকালে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা বিএনপি’র প থেকে টাউন হল চত্বরে বিক্ষোভ ও প্রতিবাদ সভা আয়োজনের প্রস্তুতি নেওয়া হয়। একই স্থানে একই সময়ে কর্মীসভা ও কমিটি গঠনের সভা ডাকে উপজেলা শ্রমিক লীগ।

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।