ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাবেক প্রতিমন্ত্রী পটলের বিরুদ্ধে অভিযোগ গঠন ফের পেছালো

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

ঢাকা: আয়কর ফাঁকির মামলায় চার দলীয় জোট সরকারের সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের বিরুদ্ধে অভিযোগ গঠন ফের পিছিয়েছে।

বুধবার মামলার শুনানিতে পটলের আইনজীবী ঢাকা বারের সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে সমঝোতার চেষ্টা চলছে মর্মে তা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সময় চান।



একই কারণে গত ৩০ আগস্ট মামলার অভিযোগ গঠন বিষয়ে শুনানি পিছিয়ে দেওয়া হয়।

পটল শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন।  

পটলের অপর আইনজীবী  জয়নুল আবেদীন মেজবাহ বাংলানিউজকে জানান, গত ২৫ মার্চ মামলাটির সমঝোতা চেয়ে জাতীয় রাজস্ব বোর্ডে আবেদন করেন ফজলুর রহমান পটল। আবেদনটি এখনও নিষ্পত্তি হয়নি।

রাষ্ট্রপক্ষে বিশেষ সরকারি কৌঁসুলি জাহাঙ্গীর হোসেন দুলাল হাজিরা দেন।

ঢাকার স্পেশাল জজ-১ এর বিচারক এ এফ এম আমিনুল ইসলাম আগামী ২ জানুয়ারির মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে সমঝোতার বিষয়টি নিষ্পত্তি করার নির্দেশ দেন। সমঝোতা ব্যর্থ হলে ওই দিন মামলার অভিযোগ গঠন বিষয়ে আদেশ দিবেন তিনি।

চলতি বছরের ১ মার্চ জাতীয় রাজস্ব বোর্ডের উপ-কর কমিশনার মিজানুর রহমান ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতে পটলের বিরুদ্ধে এ মামলা করেন ।

আদালত ওই দিনই পটলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

৮ মার্চ হাইকোর্টে জামিনের আবেদন করেন ফজলুর রহমান পটল। হাইকোর্ট তাকে ৮ সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট আদালতে হাজির হওয়ার নির্দেশ দেন।

একই সঙ্গে ওই সময়ের মধ্যে তাকে গ্রেপ্তার ও হয়রানি না করারও নির্দেশ দেন। সেই মোতাবেক পটল ২৮ মার্চ ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত থেকে জামিন নেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ফজলুর রহমান পটল  ২০০৫-’০৬ কর বৎসরে জমাকৃত রিটার্নে তার বিভিন্ন ব্যাংকে জমা ও জমার বিপরীতে প্রাপ্ত সুদসহ মোট ২৫ লাখ ৯৩ হাজার ২ শ’ ৮০ টাকার হিসাব গোপন করে তার উপর প্রযোজ্য কর ফাঁকি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।