ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদার কার্যালয়ে বোমা হামলা মামলার শুনানি ফের পেছালো

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০

ঢাকা : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে বোমা হামলা মামলার শুনানি ফের পিছিয়েছে। বুধবার মামলার পলাতক আসামি নোয়াখালী জেলা ছাত্রদলের সভাপতি ওমর ফারুকের গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদন আদালতে দাখিল না হওয়ায় শুনানি হয়নি।

 ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ মো. জহুরুল হক শুনানি পিছিয়ে আগামী ২৫ অক্টোবর তারিখ ধার্য করেন। এর আগে একই কারণে ৬ অক্টোবরও মামলার তারিখ পিছিয়েছিলেন আদালত।

বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের পুত্র খন্দকার আকতার হামিদ পবন দীর্ঘদিন পলাতক থাকার পর গত ১০ অক্টোবর আদালতে আতœসমর্পন করে জামিন নেন।

আদালতের পেশকার ইফতেখার হোসেন বাংলানিউজকে বলেন, ‘মামলার অপর ৩ আসামি পবনের বন্ধু প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি কারাগারে আটক আছেন। ’

মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক জিয়াউর রহমান গত ২৭ মে ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ৩৩ জনকে সাী করা হয়।

গ্রেফতারকৃত ৩ আসামী প্রদীপ সাহা, গোলাম সাব্বির শোভন ও সুলতান হাসান রনি ঘটনার দায় স্বীকার করে ফৌজদারী কার্যবিধির ১৬৪ ধারায় মহানগর হাকিম শাহাদাত হোসেনের কাছে জবানবন্দি দেন।

বিএনপি চেয়ারপারসনের সিকিউরিটি সেলের ডেপুটি কো-অর্ডিনেটর মেজর মুহাম্মদ হানিফ (অব.) বাদী হয়ে গত ২৪ ফেব্রুয়ারি এ মামলা দায়ের করেন।

এজাহার থেকে জানা যায়, গত ২৩ ফেব্রুয়ারি অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ের সামনে পরপর দুটি বোমা নিপে করে। বোমা নিপে করে দুষ্কৃতিকারীরা দুটি মোটরসাইকেল করে দ্রুত পালিয়ে যায়।

মামলায় আসামি হিসাবে কারও নাম উল্লেখ না থাকলেও ঘটনার পর প্রদীপ সাহা গ্রেফতার হলে তিনি ঘটনার দায় স্বীকার করে ঘটনার সঙ্গে জড়িতদরে নাম প্রকাশ করেন। তার স্বীকারোক্তি মতে অপর আসামিদের গ্রেফতার করে অভিযোগপত্রে নাম অর্ন্তভূক্ত করা হয়। মামলার শুরু থেকেই খোন্দকার আকতার হামিদ পবন পলাতক ছিলেন।

বাংলাদেশ সময় : ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad