ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি’র ২ দিনের প্রতিবাদ কর্মসূচি আজ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০
বিএনপি’র ২ দিনের প্রতিবাদ কর্মসূচি আজ শুরু

ঢাকা: সিরাজগঞ্জে ট্রেনে কাটা পড়ে নিহতদের স্মরণে ও ওই ঘটনার প্রতিবাদে বিএনপি দুই দিনের কর্মসূচি আজ বুধবার শুরু হচ্ছে। কর্মসূচির অংশ হিসেবে আজ সারা দেশে শোক মিছিল ও কালো ব্যাজ ধারন কর্মসূচি পালন করছে দলটি।

রাজধানীর মুক্তাঙ্গন থেকে শোক মিছিল বের করা হবে বিকেল ৩টায়। এছাড়া ১৪ অক্টোবর সারা দেশে শোক সভা করা হবে। রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউশনে শোকসভা হবে বিকেল ৪টায়।

মঙ্গলবার বিকেলে মুক্তাঙ্গনে নাটোরে উপজেলা চেয়ারম্যান ও পৌর বিএনপি’র সভাপতি সানাউল্লাহ নূর বাবু হত্যাকাল্ডের প্রতিবাদ সমাবেশ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

কর্মসূচি ঘোষণা করে দলের মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন বলেন, সরকার হত্যা, খুন ও গুমের রাজনীতি শুরু করেছে।

সিরাজগঞ্জের ঘটনায় প্রধানমন্ত্রীর বক্তব্যকে হাস্যকর উল্লেখ করে খোন্দকার দেলোয়ার বলেন, এক সময় জনগণই এসব অত্যাচার নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলবে।

উল্লেখ্য রেল লাইনের পাশে বিএনপি’র সমাবেশ আয়োজনের সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যান্যের মধ্যে দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, সিনিয়র যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমহীর, যুগ্ম-মহাসচিব আমান উল্লাহ আমান বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময় ১২০৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।