ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কেন্দ্রীয় ও মহানগর ছাত্রদলনেতাদের বিরুদ্ধে টাকার বিনিময়ে কমিটি গঠনের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

ঢাকা: ছাত্রদলের কেন্দ্রীয় ও মহানগর ছাত্রদলের নেতাদের বিরুদ্ধে থানা কমিটি গঠনে অর্থ লেনদেনের অভিযোগ তুলে গণ-পদত্যাগের হুমকি দিয়েছেন নয়টি থানার বেশ ক’জন নেতাকর্মী।

মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সাংবাদিক সম্মেলনে মহানগর (উত্তর) ছাত্রদলের অধীনস্থ থানাগুলোর বঞ্চিত নেতাকর্মীরা এ হুমকি দেন।



তাদের অভিযোগ, মহানগর শাখার নেতারা মোট অংকের অর্থ ও দামি উপহারসামগ্রীর বিনিময়ে উত্তরের নয়টি থানা কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশ কিছু পদে অছাত্র ও অযোগ্যদের মনোনীত করেছেন। অর্থ ও উপহারের ভাগ পেয়ে কেন্দ্রীয় নেতারাও এতে সহায়তা করেছেন।

সাংবাদিক সম্মেলনে তারা অভিযোগ করেন, ‘অছাত্র, সন্ত্রাসী, মাদকসেবী, মাদক ব্যবসায়ী, অসাংগঠনিক ও অযোগ্যদের গুরুত্বপূর্ণ পদে রেখে নতুন কমিটিগুলো গঠন করা হয়েছে। প্রকৃত মেধাবী ও ওয়ান-ইলেভেনের পর রাজপথে সক্রিয়দের বাদ দিয়ে আওয়ামীঘেঁষাদের কমিটিতে স্থান দেওয়া হয়েছে। ’

উপস্থিত নেতারা নতুন থানা কমিটিগুলো প্রত্যাখান করে বলেন, ‘আগামী ৪৮ ঘণ্টার মধ্যে বর্তমান কমিটি প্রত্যাহার করে মেধাবী ও যোগ্যদের নিয়ে কমিটি গঠন করতে হবে। ’

দাবি মানা না হলে ঢাকা মহানগর ছাত্রদল (উত্তর) এর নয়টি থানার প্রায় ২৫০ জন একযোগে পদত্যাগ করবেন বলে সাংবাদিক সম্মেলনে উপস্থিত নেতাকর্মীরা জানান।

তারা এ সমস্যা সমাধানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হস্তক্ষেপ কামনা করেন।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন মিরপুর থানার সিনিয়র সহ-সভাপতি মো. ফিরোজ আহমদ, বিমানবন্দর থানার সিনিয়র সহ-সভাপতি এইচ এম বেলায়েত, উত্তরা থানার সহ-সভাপতি বদিউল কবির চপল, পল্লবী থানার যুগ্ম-আহ্বায়ক মাসুদুর রহমান খান, ১২নম্বর ওয়ার্ডের সিনিয়র সহ-সভাপতি কে এম ইয়াহিয়া (সামী) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।