ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেরপুরে কামারুজ্জামানের ভাইসহ জামায়াতের ৯ নেতা-কর্মী গ্রেপ্তার

আব্দুর রফিক মজিদ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

শেরপুর: শেরপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর জেলা কর্ম পরিষদ সদস্য (শুরা সদস্য), থানা-আমীর ও সেক্রেটারীসহ ৯ নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। সোমবার মধ্যরাত থেকে মঙ্গলবার ভোর রাত পর্যন্ত শেরপুর শহর ও জেলার বিভিন্ন এলাকা থেকে এসব জামায়াত নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।



গ্রেপ্তারকৃত নেতা-কর্মীরা হলেন, জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও সাবেক জেলা আমীর ডা. আব্দুল জলিল, জেলা কর্ম পরিষদ সদস্য নূরুজ্জামান বাদল, ঝিনাইগাতী থানা-আমীর নূরুন্নবী, ঝিনাইগাতী থানা সেক্রেটারী আব্দুল হাকিম, একাত্তরে মুক্তিযুদ্ধের সময়ে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আটক জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারী জেনারেল কামারুজ্জামানের বড় ভাই কফিল উদ্দিন, নালিতাবাড়ি উপজেলার জামায়াত নেতা খাইরুল ইসলাম, ফারুক হোসেন, শেরপুর শহরের জামায়াত কর্মী মোকাররম হোসেন ও জুয়েল মিয়া।

পুলিশ সূত্র বাংলানিউজকে জানায়, শহরের বাগরাকসা এলাকায় জেলা জামায়াতের সাবেক আমীর ডা. আব্দুল জলিলের বাসায় সোমবার রাতে এক গোপন বৈঠকে আসন্ন দুর্গোৎসবকে ঘিরে অস্থিতিশীল অবস্থা সৃষ্টির পরিকল্পনা করা হচ্ছে- এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে ডিবি ও শেরপুর সদর থানা পুলিশ ওই বাসায় রাত ১২ টার দিকে অভিযান চালায়।

এ সময় পুলিশ দুর্গোৎসবের শুভেচ্ছার আড়ালে কামারুজ্জামানের মুক্তির দাবিতে লেখা ৪টি ব্যানারসহ ডা. আব্দুল জলিলসহ ৪ জামায়াত নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে সদর উপজেলার বাজিতখিলা, শ্রীবরদী উপজেলার তারাগড়, ঝিনাইগাতী উপজেলা ও নালিতাবাড়ী উপজেলার বিভিন্ন এলাকা থেকে আরও ৫ জামায়াত নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করে।

শেরপুর সদর থানার ওসি আক্তার হোসেন ৯ জামায়াত নেতা-কর্মীকে গ্রেপ্তারের সত্যতা স্বীকার করে বলেন, ‘বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টার অভিযোগে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। ’

তিনি জানান, তাদের বিরুদ্ধে ডিবি’র এসআই পারভেজ আলম বাদী হয়ে ২০০৩ সালের নাশকতা সৃষ্টির চেষ্টার ৪(১) ধারায় সদর থানায় মামলা দায়ের করেছেন।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।