ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মির্জা আব্বাস মুক্তি পেয়ে হাসপাতালে ভর্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ৪, ২০১০
মির্জা আব্বাস মুক্তি পেয়ে হাসপাতালে ভর্তি

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য কারাবন্দি মির্জা আব্বাস অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন। সোমবার সর্বশেষ হরতালের আগের দিন গাড়িতে অগ্নিসংযোগের মাধ্যমে পথচারী ফারুক হোসেনকে হত্যা করার অভিযোগে দায়ের করা মামলায় তিনি জামিন পান।

এর আগে আরও ৫টি মামলাতেও তিনি জামিন পান।

মির্জা আব্বাসের ঘনিষ্ট সূত্র বাংলানিউজকে জানায়, সন্ধ্যা ৬টার দিকে তিনি মুক্তি পেয়েছেন। সাড়ে ৬টার দিকে তাকে বারডেম হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসকেরা মির্জা আব্বাসকে বেশ কিছুদিন হাসপাতালে থাকতে হবে বলে জানিয়েছে বলেও ওই সূত্র জানায়।

সোমবার  প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ বিএনপির এ নেতার জামিন আদেশ দেন।  

এর আগে গত ২৪ আগস্ট হাইকোর্ট রমনা থানায় দায়ের করা এ মামলায় মির্জা আব্বাসের ছয় মাসের জামিন মঞ্জুর করেছিলেন। কিন্তু ওই সময়ের চেম্বার জজ বিচারপতি এবিএম খায়রুল হক হাইকোর্টের এ জামিনাদেশ গত ৩১ আগস্ট ছয় সপ্তাহের জন্য স্থগিত করেন এবং শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন।

সোমবার তারই নেতৃত্বাধীন পূর্ণাঙ্গ বেঞ্চ মির্জা আব্বাসের দেওয়া জামিনাদেশ বহাল রেখে রায় প্রদান করেন।

মির্জা আব্বাসের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার রফিক উল হক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিঞা। অপরদিকে সরকার পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রায় ঘোষনার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন বলেন, সোমবার সর্বশেষ মামলাতেও জামিন আদেশ পাওয়া গেছে। তাই তার মুক্তি পেতে আর কোনো বাধা নেই।

মির্জা আব্বাসের স্ত্রী ও মহিলা দল নেত্রী আফরোজা আব্বাস বাংলানিউজকে সোমবার বিকেলে মুক্তির প্রক্রিয়া চলছে বলে বাংলানিউজকে জানিয়েছিলেন।


বাংলাদেশ সময় ১৯০৫ঘণ্টা, ৪ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।