ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোরের ৬ এমপির ৩ জনই গডফাদার: তরিকুল

তৌহিদ জামান, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৬ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০
যশোরের ৬ এমপির ৩ জনই গডফাদার: তরিকুল

যশোর: বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম বলেছেন, যশোরের ৬ এমপির ৩ জনই সন্ত্রাসী ও চরমপন্থিদের গডফাদার।

তিনি নাম উল্লেখ করে বলেন, ‘শার্শার এমপি আফিল উদ্দিন, অভয়নগরের এমপি ও হুইপ শেখ আব্দুল ওহাব, বাঘারপাড়ার এমপি রণজিৎ রায় ও চৌগাছা আওয়ামী লীগের সভাপতি এসএম হাবিব আগেও সন্ত্রাসী-চরমপন্থিদের পৃষ্ঠপোষক ছিলেন।

এখনও তাদের পোষা গুণ্ডাবাহিনী জেলার প্রত্যেকটি স্থানে টেন্ডারবাজি, সন্ত্রাস, খুন, জখম করে বেড়াচ্ছে। ’

তবে যশোরে আওয়ামী লীগের অপর ৩ এমপি সম্পর্কে তরিকুল ইসলাম বলেন, ‘তাদের সম্পর্কে বলার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। ’
 
রোববার বেলা ১১টার দিকে যশোর প্রেসকাবে জেলা বিএনপি আয়োজিত  সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামছুল হুদা, সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবু, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও বাঘারপাড়া উপজেলা বিএনপির সভাপতি টিএস আইয়ুব, অভয়নগর থানা বিএনপির সভাপতি মতিয়ার রহমান ফারাজি, দেলোয়ার হোসেন খোকন, কাউসার আহমেদসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

তরিকুল ইসলাম আরও বলেন, ‘যশোরে আমরা কেউ নিরাপদ নই। সরকারি পৃষ্ঠপোষকতায় হত্যা, সন্ত্রাস, টেন্ডারবাজি, চাঁদাবাজি চলায় সাধারণ মানুষ ভীতিকর অবস্থার মধ্যে বসবাস করছে। ’

তিনি  বলেন, ‘বিচারবিভাগ দলীয়করণ হওয়ায় সাধারণ মানুষ বিচার বিভাগের ওপর আস্থা রাখতে পারছে না। আমাদের ওরা মারছে, কিন্তু আমরা কাঁদতেও পারছি না। সংসদে গণমাধ্যম সম্পর্কে যে রকম বিষোদ্গার করা হয়েছে, তাতে সাংবাদিকরা এখন স্বাধীনভাবে লিখতে পারবেন কিনা তা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছে। ’

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাবেরুল হক সাবু বলেন, ‘গত ২১ মাসে মহাজোট সরকার মতায় থাকা অবস্থায় যশোরে রাজনৈতিক কর্মীসহ বিভিন্নভাবে ১শ ৮ জন হত্যাকাণ্ডের শিকার হয়েছে। একই সময়ে খুলনা বিভাগে হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে ৩শ ৪৯টি।
 
বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।