ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সাকার মুখে চুনকালি পড়ুক: সাহারা খাতুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১০
সাকার মুখে চুনকালি পড়ুক: সাহারা খাতুন

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, সালাহউদ্দিন কাদের চৌধুরীর মুখে চুনকালি পড়ুক। তারা দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে বলে যতোই আশঙ্কার কথা বলুক না কেন তাদের  উদ্দেশ্য সফল হবে না।



রোববার দুপুরে দুর্গাপূজায় নিরাপত্তা বিষয়ে আইন-শৃঙ্খলাসংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় বৈঠক শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন।

উল্লেখ্য, সম্প্রতি সালাউদ্দিন কাদের চৌধুরী আসন্ন দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশঙ্কা করেছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, এ বছর পূজামণ্ডপের সংখ্যা গতবারের তুলনায় প্রায় দুই হাজার বেশি হবে। গত বছর সারা দেশে মণ্ডপের সংখ্যা ছিল ২২ হাজার। এবার তা প্রায় ২৫ হাজারে দাঁড়িয়েছে। এর মধ্যে ঢাকায় হবে ১৯১টি।

মন্ত্রী বলেন, ‘এটা একটি খুশির খবর। আমাদের বুঝতে হবে কখন পূজামণ্ডপের সংখ্যা বাড়ে। ’

তিনি আরও বলেন, ‘পূজা উপলক্ষে, পুলিশ, আনসার, র‌্যাব ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে।  ওই সময় সাপ্তাহিক ছুটিসহ মোট ছুটি তিনদিন হওয়ায় লঞ্চ ও বাস টার্মিনালগুলোতে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে। ’

সারাদেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি মনিটরিংয়ের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশ সদর দপ্তর ও আইজিপি’র কার্যালয়ের অধীনে একটি করে মনিটরিং সেল গঠন করা হবে বলে মন্ত্রী জানান।

এছাড়া ঢাকেশ্বরী মন্দিরের পূজা কমিটি নিজেদের উদ্যোগেও একটি মনিটরিং সেল গঠন করবে।

১৭ অক্টোবর সন্ধ্যায় ওয়াইজঘাটে একযোগে দেবি বিসর্জন করা হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, পূজা উপলক্ষে এবার বঙ্গভবন, গণভবন, জাতীয় সংসদ ভবন, হাইকোর্ট ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আলোকসজ্জা করা হবে।

সভায় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শামসুল হক টুকু, স্বরাষ্ট্রসচিব আবদুস সোবহান শিকদার, বিডিআর মহাপরিচালক মেজর জেনারেল রফিকুল ইসলাম, পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকার, র‌্যাবের মহাপরিচালক মোখলেছুর রহমান, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মেজর জেনারেল (অব.) সি আর দত্ত বীরউত্তম, আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথসহ বিভিন্ন পূজা কমিটি ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, ০৩ অক্টোবর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।