ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

চট্টগ্রামে শতাধিক নেতাকর্মী গ্রেপ্তারের দাবি বিএনপি’র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩১ ঘণ্টা, জুন ২৬, ২০১০

চট্টগ্রাম: আগামীকালের হরতালকে সামনে রেখে পুলিশ চট্টগ্রামে বিএনপি’র শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সভাপতি আমীর খসরু মাহমুদ চৌধুরী।

আজ শনিবার বিকেলে মেহেদীবাগের নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।



তবে চট্টগ্রাম পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।

সংবাদ সম্মেলনে আমীর খসরু বলেন, ‘হরতাল গণতান্ত্রিক অধিকার। সাধারণ মানুষের সমর্থন নিয়ে আমরা হরতাল করছি। এ শান্তিপূর্ণ কর্মসূচিকে বাধাগ্রস্থ করতে সরকার নিরীহ নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি করা হচ্ছে। ’

বিএনপি চেয়ারপারসনের এ উপদেষ্টা বলেন,‘মহানগর যুবদলের সভাপতি আবু হাশেম বক্কর, ছাত্রদলের সহ-সভাপতি মনজুর বাসায় পুলিশ অভিযান চালিয়েছে। মনজুকে না পেয়ে তার ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।
 
সংবাদ সম্মেলনে গ্রেপ্তার হওয়া ৩০ জন নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়।

হরতালের সমর্থনে আজ শনিবার নগরীর বিভিন্ন ওয়ার্ডে মিছিল করেছে বিএনপি।

এদিকে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) গোয়েন্দা শাখার সহকারী কমিশনার জাহাঙ্গীর আলম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বিএনপির দাবি সঠিক নয়। গতরাত থেকে নিয়মিত মামলায় ৫২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যাদের বিরুদ্ধে মামলা আছে কেবল তাদেরই গ্রেপ্তার করা হয়েছে। ’

বাংলাদশে স্থানীয় সময়: ২০১৫ ঘণ্টা, জুন ২৬, ২০১০
এইচএস/বিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।