ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

হরতালে পুলিশ দিয়ে নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা দেলোয়ারের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৭ ঘণ্টা, জুন ২৬, ২০১০
হরতালে পুলিশ দিয়ে নৈরাজ্য সৃষ্টির আশঙ্কা দেলোয়ারের

ঢাকা: রোববার হরতালের পুলিশ সাদা পোশাকে গাড়ি ভাংচুর চালিয়ে নৈরাজ্য সৃষ্টি করবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন  বিএনপির মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।

তিনি বলেছেন, ‘পুলিশ নিজেই গাড়ি চালিয়ে ভাঙচুড় করে অরাজক পরিস্থিতি সৃষ্টি করবে এবং বিএনপি নেতকর্মীদের কোথাও দাঁড়াতে দেবে না এমন আভাস আমরা পেয়েছি।



আজ শনিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয়  কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘সবকিছু দেখে মনে হচ্ছে সরকার দেশটিকে পুলিশ রাষ্ট্র বানাতে চায়। ’

খোন্দকার দেলোয়ার আরও বলেন, ‘আমরা খবর পেয়েছি দেশের বিভিন্ন অঞ্চলে ব্যাবসায়ীদের হরতালের দিন দোকান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে। এ নির্দেশ অমান্য করলে তাদের গ্রেফতার করা হবে  বলেও ভয় দেখানো হচ্ছে। ’

হরতালের সমর্থনে গণসংযোগকালে সারাদেশে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতনের বিষয় জনগণকে অবহিত করতে বিকেলের এই সংবাদ সম্মেলন করে বিএনপি।

বিএনপির ২/৩ শ’ নেতাকর্মীকে আটক করা হয়েছে দাবি করে খোন্দকার দেলোয়ার বলেন, ‘পুলিশ দিয়ে ঘরে ঘরে তল্লাশী চালিয়ে বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে আতঙ্ক ছড়ানো হচ্ছে যাতে তারা হরতালের দিন বের হতে না পারে। ’

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী-খান সোহেল, ঢাকা মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুস সালাম, যুবদলের সিনিয়র সহসভাপতি এডভোকেট আব্দুস সালাম আজাদ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময় ১৮৫৯ ঘণ্টা, ২৬জুন ২০১০
এমএম/এজেড/এমএমকে/এফএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।