ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অফবিট

প্রশ্নে লুকিয়ে থাকা উত্তর দিতে ঘাম ঝরলো তরুণীর!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
প্রশ্নে লুকিয়ে থাকা উত্তর দিতে ঘাম ঝরলো তরুণীর! ...

চীনের গ্রেট ওয়াল কোথায়? এমন প্রশ্ন শুনে ঝটপট উত্তর দিতে পারবেন অনেকে। যারা এর অবস্থান জানেন না, তারা হয়তো বুদ্ধিমত্তা খাটিয়ে প্রশ্নেই লুকিয়ে থাকা উত্তর দেবেন খুব সহজেই। কিন্তু প্রশ্নে লুকিয়ে থাকা উত্তরটা দিতে ঘাম ঝরেছে রিয়েলিটি শো’য়ের এক তরুণী প্রতিযোগীর।

‘হু ওয়ান্টস টু বি আ মিলিয়নেয়ার’ শো চলছিলো। এ পর্বের প্রতিযোগী ছিলেন একজন তুরস্কের তরুণী।

তিনটি প্রশ্নের সঠিক উত্তর দিয়ে এগিয়ে গেছেন তিনি। এবার চতুর্থ প্রশ্নেই আটকে গেলেন তুরস্কের ওই তরুণী। চতুর্থ প্রশ্নে তার কাছে জানতে চাওয়া হয়েছে, ‘চীনের গ্রেট ওয়াল কোথায় অবস্থিত?’।

এমন প্রশ্নেই আটকে গেছেন সু আইহান নামের ২৬ বছরের তরুণী। এ প্রশ্নের উত্তরের জন্য তাকে অপশন দেওয়া হয়েছিল, চীন, ভারত, দক্ষিণ কোরিয়া ও জাপান। অনেকে অবাক হতেই পারেন, ভাবতেই পারেন প্রশ্নেই তো লুকিয়ে ছিলো উত্তর! কিন্তু প্রশ্নে লুকিয়ে থাকা উত্তর দিতেই ঘাম ঝরেছে আইহানের।
আইহান ও চীনের গ্রেট ওয়াল
আইহানের নিরুপায় অবস্থা দেখে প্রশ্ন ছোড়া হয়েছিলো দর্শকদের উদ্দেশে। সেখানেও হতাশ হতে হয় সঞ্চালককে। দর্শকদের মধ্যে ৫১ শতাংশ দিয়েছেন সঠিক উত্তর। দর্শকদের এমন মিশ্র উত্তর পেয়ে শেষ অপশন হিসেবে কল দেওয়া হয় আইহানের বন্ধুকে। মান রাখেন আইহানের বন্ধু। ঝটপট উত্তর দেন তিনি। বিব্রতকর পরিস্থিতি থেকে বেঁচে যান আইহান।

তবে ‘হু ওয়ান্টস টু বি আ মিলিয়নেয়ার’ শো’য়ের পর শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। অনেকেই মন্তব্য করেছেন তুরস্কের শিক্ষাব্যবস্থার কারণে এমনটা হয়েছে।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৮
এএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।