[x]
[x]
ঢাকা, রবিবার, ৩ আষাঢ় ১৪২৫, ১৭ জুন ২০১৮

bangla news

গাড়ির হুডে মাছ ভাঁজা!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৮-০৬-০৮ ১:৫৮:০৯ এএম
গাড়ির হুডে ভাঁজা হচ্ছে ডিম

গাড়ির হুডে ভাঁজা হচ্ছে ডিম

ঢাকা: ইন্টারনেটে এরকম অনেক ছবি ও ভিডিও পাওয়া যাবে, যেখানে কেবল সূর্যের তাপে ডিম পোচ করতে দেখা যায় বিভিন্ন মানুষকে। আর এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে হইচইও কম হয়নি। এবার এই কুকিং এক্সপার্টরা তাদের প্রতিভাকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেলেন। ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় গাড়ির হুডের ওপর মাছ ভাঁজার মতো বিস্ময়কর কাজ করে দেখালেন এক চীনা নারী।

টুইটারে প্রকাশিত একাধিক ছবিতে দেখা যায়, একটি কালো রঙের গাড়ির হুডের ওপর পাঁচটি ছোট আকৃতির মাছ সারিবদ্ধ করে রেখেছেন এক নারী। পরের ছবিতে দেখা যায়, একপাশ ভাঁজা হয়ে যাওয়ার পর মাছগুলো একে একে উল্টে দিচ্ছেন তিনি। তৃতীয় ছবিতে একটি মাছ উঁচু করে ধরলে দেখা গেলো, মাছটি ভালোভাবেই ভাঁজা হয়েছে। 

ছবিগুলো টুইটারে প্রকাশ করে পিপলস ডেইলি চায়না। তারা জানায়, পূর্ব চীনের শ্যানদং প্রদেশের বিনঝউ শহরে তার বসবাস। ওই শহরের তাপমাত্রা এখন এতটাই চরমে যে, গাড়ির হুডের ওপর নিশ্চিন্তে ভেঁজে ফেলা যাবে মাছ।

গত বছর ভারতের উড়িষ্যার তিতলাগর শহরের এক ব্যক্তি কোনো আগুন ছাড়াই কেবল সূর্যের তাপে ডিম পোচ করেন। ওইসময় তীব্র তাপপ্রবাহের কারণে পারদ ৪৫ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছে যায় ওই এলাকায়।

ভারতীয় সংবাদ সংস্থার প্রকাশিত ভিডিওতে দেখা যায়, এক ব্যক্তি ফ্রাইপ্যানের মধ্যে ডিম নিয়ে তা রেখে দেন রাস্তায়। এক মিনিট পার হতে না হতেই সূর্যের তাপেই ডিমটি খাওয়ার উপযোগী হয়ে ওঠে।

২০১৭ সালের জুলাইতে দুবাইয়ের এক ব্যক্তি বাড়ির উঠানে ফ্রাইপ্যান রেখে ৪৬ ডিগ্রি তাপমাত্রায় ডিম পোচ করেন। 

বাংলাদেশ সময়: ০১৫৩ ঘণ্টা, জুন ০৮, ২০১৮
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa