ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অফবিট

২ মাসের চেষ্টায় চুরি ৮ কোটি টাকার হীরা, অতঃপর…

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
২ মাসের চেষ্টায় চুরি ৮ কোটি টাকার হীরা, অতঃপর… ২ মাসের চেষ্টায় চুরি ৮ কোটি টাকার হীরা, অতঃপর…

মাদক ও চোরাচালানের জন্য বিশ্বব্যাপী খারাপ খ্যাতি রয়েছে কলম্বিয়ার। সন্ত্রাসী, চোরাচালানিদের আশ্রয় ও সুতিকাগারও মনে করা হয় দেশটিকে। এবার তুরস্কে এসে ধরা খেলো দেশটির চার আন্তর্জাতিক ডাকাত চক্র। টার্কি পুলিশ তাদের কাছ থেকে উদ্ধার করেছে আট কোটি টাকার বেশি মূল্যের ডাকাতি করা হীরা। আর এর জন্য তাদের পর্যালোচনা করতে হয়েছে ৩শ ঘণ্টার ভিডিও ফুটেজ।

আঙ্কারা পুলিশের তথ্য অনুযায়ী, পাঁচজন সন্দেহভাজনের চারজনকে তারা আটক করেছে, যারা হীরা পরিবহনকারী একটি যানবাহন ডাকাতি করে। তাতে আট কোটি টাকার বেশি হীরার পাশাপাশি নগদ ২০ লাখ টাকাও ছিল।



সন্দেহভাজনরা দুই মাস আগে ট্যুরিস্ট ভিসা নিয়ে কলম্বিয়া থেকে তুরস্কে ঢোকে। এই চক্রকে ধরতে এবং অবস্থান চিহ্নিত করতে একটি পুলিশ দলকে ৩শ ঘণ্টার ভিডিও ফুটেজ পর্যালোচনা শেষে ইয়েনিমাহালিতে তাদের বাসভবন চিহ্নিত করে আটক করে।

আটকরা হলেন, লিলিয়ানা গোমেজ ওসামা, গারমান বারনাল হুয়েরটাস, আর্নেস্তো মেসা ও জুলিয়ান জাবাটা মার্টিনেজ। তবে আরেক সন্দেহভাজন গুয়েলারমো রড্রিগেজ তাদের জাল ফসকে বেরিয়ে যায়।

এই দলটি অবৈধভাবে তুরস্ক ছাড়ার চেষ্টা করছিলো এবং চেষ্টা করছিলো তুরস্কের কিছু মানুষকে চোরাচালানে জড়িয়ে তাদের নেটওয়ার্ক বাড়াতে।

অনুসন্ধানে জানা যায়, দলটি এর আগে ইস্তাম্বুলেও একইভাবে ডাকাতি করেছে। টার্কি পুলিশ বিষয়টি ইন্টারপোলকে অবহিত করেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।