ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অফবিট

‘পুলিশ’ ফিনের বীরত্ব!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০১৭
‘পুলিশ’ ফিনের বীরত্ব! ছবি: সংগৃহীত

ঢাকা: পুলিশবাহিনীর অবসরপ্রাপ্ত কুকুর সদস্য ফিন। দায়িত্বরত অবস্থায় মনিবকে অপরাধীর আঘাত থেকে বাঁচাতে ঝাঁপিয়ে পড়েছিল ব্রিটিশ পুলিশের এ বিশ্বস্ত সদস্য। কিন্তু এর জন্য মারাত্মক পরিণতি ভোগ করতে হয়েছে ফিনকে। অপরাধীর হাতে থাকা ১২ ইঞ্চি দৈর্ঘ্যের একটি ছুরি বসে যায় ফিনের বুক বরাবর।  

ছুরির আঘাতে জার্মান শেফার্ড ফিনের অবস্থা হয় গুরুতর। মনিব পুলিশ অফিসার ওয়ার্ডেল দ্রুত তাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান।

সেখানকার প্রাণী চিকিৎসকদের আপ্রাণ চেষ্টার ফলে এ যাত্রায় রক্ষা পায় সাত বছর বয়সী ফিনের জীবন। ৩০টি সেলাই দিতে হয়েছিল তার ক্ষতস্থানে।

ফিনের বুকে ছুরি বসিয়ে দেওয়া ব্যক্তিটি ১৬ বছরের একজন কিশোর। ওয়ার্ডেলের হাতেও জখম করে ছেলেটি। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তার নাম প্রকাশ করা না হলেও তাকে গ্রেফতারের পর আইনের আওতায় নেওয়া হয়েছিল।

...ওয়ার্ডেল ও ফিনের ঘটনাটি ঘটেছিল ২০১৬ সালের অক্টোবরে। তিন মাস পর সুস্থ হয়ে আবারও পুলিশের দায়িত্বে ফিরে আসে ফিন। সম্প্রতি বীরত্বের জন্য ফিন অর্জন করেছে ‘অ্যানিমেল অব দ্য ইয়ার’-এর খেতাব। হাউজ অব লর্ডসের অনুষ্ঠিত এক সংবর্ধনায় তাকে এ খেতাব দেয় ইন্টারন্যাশনাল ফান্ড ফর অ্যানিমেল ওয়েলফেয়ার।  

...সংগঠনটির স্থানীয় পরিচালক ফিলিপ ম্যান্সব্রিজ ফিনের বীরত্বের প্রশংসা করেন। একাধিকবার জীবন বাঁচানোর জন্য ফিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পুলিশ অফিসার ওয়ার্ডেল।  

গত মার্চ মাসে আট বছর বয়সে পেশা থেকে অবসর গ্রহণ করে বেডফোর্ডশায়ার, ক্যামব্রিজশায়ার ও হার্টফোর্ডশায়ারের পুলিশ বাহিনীর এ বীর।

বাংলাদেশ সময়: ০৩৩৮ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।