ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অফবিট

সেলফি স্টিক নিষিদ্ধ হলো মিলানে!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৫ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
সেলফি স্টিক নিষিদ্ধ হলো মিলানে! ছবি-সংগৃহীত

সম্প্রতি ইতালির শহর মিলানে বিশ্বব্যাপী জনপ্রিয় সেলফি স্টিক ব্যবহার নিষিদ্ধ করা হয়েছে। জুলাই মাসে গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে শহরের বাসিন্দা ও পর্যটকদের নিরাপত্তার জন্য এ আইন চালু করলো মিলানের টাউনহল। এছাড়াও নিষিদ্ধ করা হয়েছে খাবারের গাড়ি ও কাচের বোতল।

হাল আমলে সেলফি তোলা ও তা সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করার ঝোঁক অতিমাত্রায়। বিপজ্জনকভাবে সেলফি তুলতে গিয়ে মৃত্যুর ঘটনাও ঘটেছে।

আর সেলফি স্টিক ছবি তোলার ক্ষেত্রে আরও সুবিধা এনেছে। কিন্তু সেলফি স্টিক টেনে ছোট বড় করা যায় বলে তা মানুষের নিরাপত্তার জন্য হুমকি হয়ে দাঁড়ায়।

এসব যন্ত্র কোথাও লেগে দুর্ঘটনা ঘটাতে পারে। এর আগে ইউরোপের কিছু স্টেডিয়াম ও জাদুঘরে এ যন্ত্র ব্যবহার নিষিদ্ধ করা হলেও এই প্রথম কোনো শহরে তা নিষিদ্ধ করা হলো।

ছবি-সংগৃহীতমানুষের উগ্র ও অসামাজিক কর্মকাণ্ড ঠেকাতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মিলানের সিকিউরিটি কাউন্সিলর কারমেলা রোজা।

এ সিদ্ধান্ত ১৪ জুলাই শুক্রবার থেকে কার্যকর করা হয়েছে এবং তা বহাল থাকবে ১৩ আগস্ট পর্যন্ত। শুধু পাবলিক প্লেসগুলোতে এ নিষেধাজ্ঞা জারি থাকবে।

গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে পর্যটকদের নিরাপত্তার কথা মাথায় রেখে এরকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ছুটি শেষ হলে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
এনএইচটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।