ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

অফবিট

মাকে খুশি রাখতে ২০ বছর মৃত বোনের পোশাকে ভাই!

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
মাকে খুশি রাখতে ২০ বছর মৃত বোনের পোশাকে ভাই! ছবি: সংগৃহীত

জীবন জীবনের জন্য-একটি পুরনো, চিরন্তন আর হৃদয়স্পর্শী কথা। ভালোবাসা আর মমত্ববোধের কাছে হার মানে পৃথিবীর সব হিসেব। মেয়ে মারা গেছে। সেই শোকে কাতর মা। বিচ্ছেদ যাতনায় হারিয়ে বসেছেন মানসিক ভারসাম্য। আর তা কিছুতেই মেনে নিতে পারেননি তার ছেলে। মমতাময়ী মাকে মেয়ের শোক ভোলাতে ২০ বছর ধরে বোনের পোশাক পরে আছেন তার ভাই। ঘটনাটি ঘটেছে চীনে। এরকম একটি ভিডিও এখন ভাইরাল হয়ে পড়েছে চীনের সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

ঘটনাটি ঘটেছে চীনের গুয়াংজি প্রদেশের গুইলিন এলাকায়। মা-পাগল এই ভদ্রলোকের নাম জানা সম্ভব হয়নি।

পিয়ার ভিডিও ফিল্মেও পোস্ট করা এই ভিডিওটি চীনের ব্লগ সাইট সিনা উইবোতে ৪২ লাখ লোক ভিজিট করেছে। এছাড়া অন্যান্য সংবাদমাধ্যমেও ভিডিওটি শেয়ার করা হয়েছে।

ভিডিওতে দেখা যাচ্ছে, চীনা মহিলাদের ঐতিহ্যবাহী চেয়ংসাম পোশাক পরে এক লোক তার বৃদ্ধ মার সেবাযত্ন করছেন। পিয়ার ভিডিওকে দেয়া সাক্ষাৎকারে এই ভদ্রলোক বলেন, বোন মারা যাবার পর শোকার্ত মাকে সান্ত্বনা দিতেই আমি তার পোশাক পরেছি। আমাকে বোনের পোশাক পরা অবস্থায় দেখে মা আশ্বস্ত হয়েছেন এবং ধরে নিয়েছেন সে ফিরে এসেছে।

তিনি বলেন, মা এতো খুশি হয়েছেন যে, তাকে খুশি রাখতেই প্রতিদিন বোনের পোশাক পরছি।

তিনি আরো বলেন, তখন থেকেই আমি মহিলাদের মতো করে বসবাস করছি। আমার কাছে পুরুষদের কোনো পোশাক এখন নেই।

ভিডিওতে দেখা যায়, ঐ বৃদ্ধ মা বলছেন, সে(ছেলে) আমার মেয়ে। যখন ঐ মেয়েটা মারা গেল তখন থেকে সে-ই আমার মেয়ে।

মায়ের জন্য মেয়ে সাজাতে কে কি ভাবছে তা নিয়ে কোনো মাথাব্যাথা নেই বলেও জানিয়েছেন ঐ ভদ্রলোক। তিনি বলেন, আমি এরকম করছি শুধু আমার মায়ের জন্য। লোকে হাসলে তাতে আমার ভড়কে যাবার কিছু নেই।

চীনের সিনা উইবো ব্লগে ভিডিও পোস্ট করার পর তাতে সমর্থন জানিয়েছে হাজার হাজার ভিজিটর। অনেকেই হ্যাশ ট্যাগে লিখেছে, ‘হি পোজড অ্যাজ হিজ ডেড সিস্টার ফর টুয়েন্টি ইয়ারস’ অর্থাৎ ২০ বছর ধরে মৃত বোনের পোশাক গায়ে হাজির হয়েছে সে।

অনেকে পোস্টে লিখেছে, ঘটনাটি আমাদের মনে দাগ কেটেছে। লোকটির আচরণ আসলেই  যোগ্য সন্তানের মতো।

এক ব্লগার লিখেছেন, মাকে খুশি রাখতে তিনি ২০ বছর ধরে বোনের সাজ নিয়েছেন। এমন মমতাঘন আচরণের জন্য তার প্রশংসা করা উচিত সবার।
আরেকজন লিখেছেন, তিনি প্রকৃত মানুষ।

বাংলাদেশ সময়: ১১১৩ ঘণ্টা, জুলাই ২১, ২০১৭
জিওয়াই/জেএম

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad