ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অফবিট

কুকুরের মাল্টি রেকর্ড গিনেস বুকে!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৭
 কুকুরের মাল্টি রেকর্ড গিনেস বুকে! ১১ বছর বয়েসী জাপানি শিকারি কুকুরের মালিক, ছবি: সংগৃহীত

একটি নতুন গিনেস ওয়ার্ল্ড রেকর্ড গড়েছে একটি ১১ বছর বয়েসী জাপানি শিকারি কুকুর। পুরিন নামের কুকুরটি তার মালিকের সঙ্গে একটি লাফদড়ি ব্যবহার করে এক মিনিটের মধ্যে সবচেয়ে বেশিবার লাফিয়েছে।

জাপানের মালিক-কুকুর যুগল তাদের নিজেদেরই রেকর্ড ভেঙে অবিশ্বাস্যভাবে এক মিনিটের মধ্যে ৫৮ বার লাফিয়েছে। জাপানের সিজুয়োকার ইটোতে এ রেকর্ড সংঘটিত হয়।

পুরিন ও তার মালিক ম্যাকোতো কুমাগেই মিনিটে ৫১টি জাম্প দিয়ে গত বছর প্রথম রেকর্ড স্থাপন করে।

পুরিন এবারই প্রথম নয়, আগেও বেশ কয়েকবার রেকর্ড গড়ে মাল্টি রেকর্ড ভাঙার কুকুর হিসেবে পরিচিতি পেয়েছে। সব ক’বারই গিনেস বুকে স্থান পেয়েছে সে।

২০১৫ সালে প্রথম তার খ্যাতি বেড়ে দাঁড়ায়, যেবার পুরিন এক মিনিটের মধ্যে থাবা দিয়ে কুকুরদের মধ্যে সবচেয়ে বেশিবার বল ধরেছিল। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস এর ২০১৬ সালের একটি সংস্করণে সেবার প্রথমবারের মতো তার রেকর্ড স্থান পায়।

কুশলী গোলরক্ষক কুকুরছানাটি তার মনিব ম্যাকোতোর নিক্ষেপ করা ১৪টি মিনি ফুটবল গোল হওয়া থেকে রক্ষা করেছিল।

এছাড়াও গত বছরের মার্চে কুকুরটি দ্রুততম সময়ে বলের ওপর ১০ মিটার ভ্রমণের রেকর্ড গড়েছে। কুকুরদের মধ্যে সবচেয়ে কম ১০.৩৯ সেকেন্ড সময় নিয়েছিল পুরিন।

গিনেস কর্তৃপক্ষের মতে, ‘পুরিন একটি অপ্ররোধ্য রেকর্ড ভঙ্গকারী কুকুরে পরিণত হয়েছে। পরবর্তীতে সে তার চোয়ালের কৌশলে কোন রেকর্ড গড়ে আমাদেরকে বিস্ময়াবিষ্ট করে, তা দেখার জন্য আমাদের অপেক্ষার তর সইছে না’।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৭
এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।