ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

অফবিট

বিয়ে বাড়িতে চায়ের দাম ২.৫০ পাউন্ড

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
বিয়ে বাড়িতে চায়ের দাম ২.৫০ পাউন্ড বিয়ের আয়োজনে চা (ছবি: প্রতীকী)

বিয়ে মানেই তো বর-কনের সাজগোজ, গান-বাজনা, অতিথি আপ্যায়ন। এগুলো ধীরে ধীরে বেশ ব্যয়বহুলও হয়ে উঠেছে। তা হোক না... তার পরেও বিয়ের আয়োজনে কিছু না কিছু খানা-পিনা থাকে। সামর্থ অনুযায়ী কম-বেশি হয়।

বিয়ে মানেই তো বর-কনের সাজগোজ, গান-বাজনা, অতিথি আপ্যায়ন। এগুলো ধীরে ধীরে বেশ ব্যয়বহুলও হয়ে উঠেছে।

তা হোক না... তার পরেও বিয়ের আয়োজনে কিছু না কিছু খানা-পিনা থাকে। সামর্থ অনুযায়ী কম-বেশি হয়।

কিন্তু ব্রিটিশ এক দম্পতির বাড়িতে বিয়ের উৎসবে গিয়ে অতিথিরা অবাক হয়ে গেলেন। সেখানে তাদের জন্য নেই কোনই খাবারের আয়োজন। স্রেফ এক কাপ চা। তাও আবার কিনে খেতে হবে নগদ আড়াই পাউন্ডে।     

অতিথিদের একজন সে খবর সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে দিলে তা ভাইরাল হয়েছে।

তিনি লিখেছেন- কেউ যদি আপনাকে বিয়েতে দাওয়াত দেয় তাহলে সেখানে আপনার আপ্যায়নের ভার আয়োজকরাই নেবে- সেটা ভাবা কি ভুল হবে? আমরাতো বার ফ্রি করে দিতে বলছি না। কিন্তু একটু টেবিল ওয়াইন, একটু কোমল পানীয় এসবও থাকবে না। আর এক কাপ চা... তাও কিনে খেতে হবে?

কেউ কেউ অবশ্য নব দম্পতির পক্ষই নিয়েছেন। তারা বরং যিনি এ পোস্ট দিয়েছেন তাকেই দুষেছেন। একজন বলেছেন- বিয়ে তাদের ভালোবাসার সেলিব্রেশন। তাতে খাবার না থাকলেই কি?

আরেকজন বলেছেন, হতে পারে ওদের আসলে খাবারের আয়োজনের সামর্থই ছিলো না। বিয়ের অনুষ্ঠানের খরচ যে ভাবে বেড়েছে তাতে এই নব দম্পতিকে দোষ দেওয়া চলে না।

অন্যজন বলেছেন, আমার ধারনা চায়ের বিষয়টি চাপিয়ে দেওয়া ছিলো না। অতিথি চাইলে কিনে খেতে পারেন, না চাইলে না। আপনার পছন্দ না হলে, চা না খেলেই হলো... সোজা বাড়ি চলে যাবেন।

বাংলাদেশ সময় ০৯০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৬
এমএমকে  

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।