ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অফবিট

এক কাপ চায়ে ইন্টারনেট ফ্রি!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এক কাপ চায়ে ইন্টারনেট ফ্রি!

ঢাকা: বর্তমান সময়ে ইন্টারনেটের গুরুত্ব অপরিসীম। একটা সময় ছিলো যখন মানুষ ইন্টারনেট ব্যবহার করতে সাইবার ক্যাফেতে যেতো।

কিন্তু সময় এখন বদলেছে। দিন যত যাচ্ছে ততই আমরা জড়িয়ে পড়ছি প্রযুক্তির জালে। এখন চাইলেই হাতের নাগালে পাই ইন্টারনেট সেবা। কিন্তু সেই ইন্টারনেট সেবা যদি হয় চায়ের দোকানে তাহলে তো অবিশ্বাস্যই বটে!

হ্যাঁ, এমনই একটি চায়ের দোক‍ানে এবার ৫ টাকার চা খেলেই ৩০ মিনিট ফ্রি ইন্টারনেট ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। সৈয়দ কাদের বাস‍া নামে ২৩ বছর বয়সী এক যুবক তার চায়ের দোকানে এই অভিনব সেবাটি চালু করেছেন।

তার চায়ের দোকানটি অবস্থিত কর্নাটকের বালাড়ি জেলার সিরুগুপ্পায়। নিজের চায়ের ব্যবসা সম্প্রসারণের করতে এই অভিনব পদ্ধতিকে বেছে নিয়েছেন তিনি। শুধু তাই নয়, সেবাটি সকাল থেকে সন্ধ্যা অবধি পাবেন গ্রাহকরা।
 
সৈয়দ কাদের বাসা তার চায়ের দোকানে ইন্টারনেট সেবা চালু করেন চলতি বছরের সেপ্টেম্বরে। ইন্টারনেট সেবা দিতে তিনি চায়ের দোকানে একটি রাউটার কানেকশন এবং সঙ্গে কেবল ওপারেটরের থেকে নেট কানেকশন নিয়েছেন। ইন্টারনেট সেবা চালুর পর তিনি এখন তার ব্যবসা পুরোদমে জমিয়ে তুলেছেন।
 
কদের বাসার মতে, এই সেবাটি চালু করার আগে তার দোকানে প্রতিদিন ১শ’ কাপ চা বিক্রি হতো, এখন তার দোকানে প্রতিদিন ৪শ’ কাপ চা বিক্রি হচ্ছে। এছাড়া বেঙ্গালুরুর মতো শহরে ওয়াই-ফাই ফ্রি করে দেওয়া হয়েছে। অথচ অনেকেই স্মার্ট ফোন ব্যবহার করলেও এখনও ইন্টারনেট ব্যবহার করতে পারেন না। তাই তিনি তার চায়ের দোকানে ইন্টারনেট সেবা দেওয়ার সিদ্ধান্ত নেন। এর ফলে তিনি চা দোকানি হিসেবেও সফল হয়েছেন বলে কাদের বাসার অভিমত।

বাংলাদেশ সময়: ০২৫৬ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৬
এসজে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।