ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অফবিট

৯৪ বছর বয়সেও চলছে বডি বিল্ডিং!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
৯৪ বছর বয়সেও চলছে বডি বিল্ডিং!

৫০ পেরোলেই যারা ভাবছেন বুড়ো হয়ে গেছি, আর ৭০ পেরোলেই যারা বিছানাকে সঙ্গী করতে চান, এই খবরটি তাদের জন্য অনুসরণীয় হতে পারে। বুড়ো বয়সে হাঁটা-হাঁটিকেই অনেকে ব্যায়াম হিসেবে পর্যাপ্ত মনে করলেও ৯৪ বছর বয়সী এক দাদু মোটেও তাদের দলে নেই।


নিয়ম করে প্রতিদিন জিমে গিয়ে রীতিমত তরুণদের সাথে পাল্লা দিয়ে ব্যায়াম করছেন ৯৪ বছর বয়সী শেন হুয়া নামের ওই দাদু।


গত এক বছর থেকে আবার ইন্টারনেট দুনিয়ায় তিনি সেলিব্রেটির তকমাও পেয়েছেন। কারণ সামাজিক যোগাযোগ মাধ্যমে তার ছবি ছড়িয়ে পড়তেই, মুহূর্তেই ভাইরাল হয়ে যায় সেগুলো। তারপর থেকে তিনি অনেকের অনুপ্রেরণা হিসেবে কাজ করছেন।
৯৪ বছর বয়সী শেন যখন খালি গায়ে ব্যায়াম করেন তখন তার কুঁচকানো শরীর থেকেও তারুণ্য ঝড়ে পরে। এখনও অনেক তরুণকে কুপোকাত করার ক্ষমতা রাখেন তিনি।
৭০ বছর বয়সে কাজ থেকে অবসর নেয়ার পর থেকে তার জিমে যাওয়ার শুরুটা। সেই ধারা এখন পর্যন্ত অব্যাহত রেখেছেন। সেই থেকে স্থানীয় জিমে সবার কাছে তিনি ম্যাসল দাদু বলেই সুপরিচিত।


নিজের সম্পর্কে শেন বলেন, আমি সবসময় নিজেকে বলি কঠিন কিছু করো না, কারণ আমি বুড়ো। আমি বেশী শক্তি অপচয় করিনা, কিন্তু আস্তে আস্তে সবই করি।
শরীরের নাম মহাশয়, যাহা সোয়াবেন তাহাই সয়” সত্যি এই প্রবাদটিকে সত্যি করে দেখালেন শত বর্ষ ছুঁই ছুঁই শেন হুয়া।
বাংলাদেশ সময়: ০৭২৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।