ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অফবিট

রাগী বিড়ালের ব্রডওয়ে ডেব্যু

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
রাগী বিড়ালের ব্রডওয়ে ডেব্যু ছবি: সংগৃহীত

পশ্চিমা দুনিয়ায় কতো কিছুই না হয়! নইলে কি আর বিড়ালও হয়ে ওঠে নায়ক! ‘গ্রাম্পি ক্যাট’ (Grumpy Cat) বা ‘রাগী বিড়াল’ নামে পরিচিতি পাওয়া ৪ বছর বয়সী এক বিড়াল এরই মধ্যে বনে গেছে ফেসবুক সেলিব্রেটি। হবেই বা না কেন! ২০১৪ সালে ওকে নিয়ে তৈরি করা হয়েছিল একটা সিনেমাও।

ছবির নাম "Grumpy Cat's Worst Christmas Ever"। ওই ছবির নাম ভূমিকায় অভিনয়ও করেছিল সে। এছাড়া ওর ছবি নিয়ে বেরিয়েছে অ্যালবাম, খেলনা। আরো কতো কি!
 
এখানেই থেমে নেই ওর খ্যাতির কাফেলা। এবার ওর মুকুটে যোগ হয়েছে সাফল্যের আরও পালক। গেলো সপ্তাহে ওয়াশিংটন ডিসির মাদাম তুশোর জাদুঘরে উন্মোচন করা হয়েছে ওর মোমের মূর্তি। নিজের মূর্তির পাশে দাঁড়িয়ে-বসে ক্যামেরার সামনে সেলিব্রেটিদের মতো পোজও দিয়েছে সে। শুধু কি নিজের মূর্তি, সে পোজ দিয়েছে আমেরিকার সাবেক প্রেসিডেন্ট আব্রাহাম লিংকন, জন এফ কেনেডি ও রোনাল্ড রিগ্যানের মূর্তির পাশেও।
এরপর ওর খ্যাতি উঠে গেছে আরো এক নতুন উচ্চতায়। নিউইয়র্কের ব্রডওয়েতে শুক্রবার ওকে করা হয়েছিল সম্মানিত অতিথি ---অ্যান্ড্রু লয়েড-ওয়েবার মিউজিক্যাল ‘ক্যাট’ শোর কার্টেইন কল প্রোগ্রামে। ভাবুন একবার, কতো লম্বা এই রাগী বিড়ালের সাফল্যের দৌড়! মানুষ সেলিব্রেটিদেরও একে একে পেছনে ফেলে এগিয়ে চলেছে ওর খ্যাতির রথ। কোথায় গিয়ে সে রথ থামবে, তা আপাতত কেউ জানে না। যাকে বলে, স্কাই ইজ দ্য লিমিট। ও নাকি এখন অমরত্বের পথে! একটা পত্রিকার শিরোনাম তো সেটাই বলছে---‘‘ immortalized in wax, makes Broadway debut’’
‘রাগী বিড়াল’ নামের আড়ালে ওর আসল নাম (Tardar Sauce) চাপাই পড়ে গেছে।

বাংলাদেশ সময়: ০২১৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
জেএম/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।