ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূর্বাচল ও উত্তরার প্লট হস্তান্তর জুলাইয়ে

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, জুন ২৫, ২০১০

ঢাকা: পূর্বাচল ও উত্তরা তৃতীয় প্রকল্পের প্লট আগামী মাসে হস্তান্তর করা হবে।

পূর্বাচল নতুন শহর প্রকল্পে ৩ কাঠা, ৫ কাঠা, সাড়ে ৭ কাঠা ও ১০ কাঠার ৫ হাজার ৬শ’ ১১ টির বেশি প্লট এবং উত্তরা তৃতীয় প্রকল্পে ৩ ও ৫ কাঠার ৬শ’ বেশি প্লট হস্তান্তর করা হবে।



এরপরই রাজধানী ভূমি উন্নয়ন কর্তৃপ ডিসেম্বরে ঝিলমিল আবাসিক প্রকল্পের আরও প্লট ও অ্যাপার্টমেন্ট বরাদ্দের আহ্বান জানাবে।

রাজধানী উন্নয়ন কর্তৃপ (রাজউক) চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. নুরুল হুদা জানান, পূর্বাচল ও উত্তরা তৃতীয় প্রকল্পের বরাদ্দপত্র তৈরি মোটামুটি সম্পন্ন হয়েছে। আশা করা হচ্ছে আগামী মাস থেকে প্লট হস্তান্তর শুরু হবে।

তিনি আরও জানান, যে সব আবেদনকারী প্লট পাননি তাদের জামানতের অর্থ ফেরত দেওয়ার কাজে কর্মচারীরা ব্যস্ত থাকায় বরাদ্দপত্র তৈরিতে দেরি হচ্ছে।

১ লাখ ৫৭ হাজার আবেদনকারীর মধ্যে ১ লাখ ৪০ হাজার আবেদনকারীর জামানত ফেরত দেওয়া হচ্ছে।

এছাড়া রাজধানীর ‘জিরো’ পয়েন্ট থেকে ৮ কিলোমিটার দূরে ঢাকা-মাওয়া মহাসড়কের কাছে বুড়িগঙ্গা নদীর তীরে ঝিলমিল প্রকল্পের স্থান নির্ধারণ করা হয়েছে। রাজউক গোলাপশাহ মাজার থেকে বাবু বাজার তিন কিলোমিটার দীর্ঘ ফাইওভার নির্মাণের মাধ্যমে ঝিলমিল প্রকল্পের সঙ্গে যুক্ত করতে যাচ্ছে।

প্রথম পর্যায়ে প্রকল্পে ৩৮১ দশমিক ১৯ একর ভূমি নেওয়া হয়েছে। সেখানে প্রয়োজনীয় অবকাঠামোসহ বিভিন্ন ধরনের ১ হাজার ৮শ’ ৮৭টি আবাসিক প্লট তৈরি করা হবে।

বাংলাদেশ স্থানীয় সময়: ২০২০ ঘণ্টা, জুন ২৫, ২০১০
বাসস/বিকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad