ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিরাজগঞ্জে ৪৫০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র

এ সরকারের আমলেই কাজ শেষ করার আশ্বাস

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭০৬ ঘণ্টা, জুন ২৫, ২০১০

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের সয়দাবাদ এলাকায় পিডিবি ৪৫০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্র স্থাপনের কাজ চালাচ্ছে। বর্তমান সরকারের আমলেই কাজ শেষ করার আশ্বাস দিলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী মোহাম্মদ এনামুল হক।



আজ শুক্রবার দুপুরে সিরাজগঞ্জে ওই বিদ্যুৎকেন্দ্র স্থাপনের নির্দিষ্ট এলাকা পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আশ্বাস দেন।

৯ বছর আগে সিরাজগঞ্জের ওই বিদ্যুৎকেন্দ্র নির্মাণের উদ্যোগ নেওয়া হলেও বিভিন্ন জটিলতায় তা বন্ধ হয়ে যায়।

প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, গত ৯ বছর আগে আওয়ামী লীগ এই বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগ নেয়। কিন্তু পরবর্তী সময়ে জোট ও তত্ত্বাবধায়ক সরকারের দরপত্র জটিলতা ও বিশ্বব্যাংকের আপত্তির কারণে এর অনুমোদন দেওয়া সম্ভাব হয়নি।

তিনি আরও বলেন, আমরা আবার প্রকল্পটি জরুরি ভিত্তিতে বাস্তবায়নের পদপে নিয়েছি। গ্যাস স্বল্পতার কারণে ‘ডুয়েল-ফুয়েল’ পদ্ধতিতে বিদ্যুৎকেন্দ্রটি চালু করার চিন্তা-ভাবনা করা হচ্ছে। অর্থ্যাৎ গ্যাস না থাকলে বিকল্প জ্বালানির মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন করা হবে।  

প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) আলমগীর কবীর, নর্থ-ওয়েস্ট জেনারেশন কোম্পানির পরিচালক খোরশেদ আলম, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি)’র পরিচালক মোজাম্মেল হোসেনসহ স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বাংলাদেশ স্থানীয় সময় : ১৭০০ ঘ. ২৫ জুন ২০১০
প্রতিনিধি/এজে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ