ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিরুত্তাপ সংসদে উত্তাপ ছড়ালেন সরকারি দলের সাংসদরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

ঢাকা: ছিলো না বিরোধীদল, তাই প্রথমে  নিরুত্তাপ ছিল সংসদ।   কিন্তু শেষমেষ কেটে গেল সেই নিরুত্তাপ ভাব।

সোমবার  কিছুক্ষণের জন্য হলেও উত্তাপ ছড়ালেনসরকার দলীয় সাংসদরা। আর তাতে কিছুটা জমাটি ভাবো এলো।


তালিকা অনুযায়ী সরকারি প্রাথমিক শিক্ষক পদে চাকরি না দেওয়ায় সরকারি সাংসদদের তোপের মুখে পড়েন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী ডা. আফসারুল আমিন।

সোমবার সংসদের ৬ষ্ঠ অধিবেশনের প্রথমদিন মাগরিবের নামাজের বিরতির পর মন্ত্রী অধিবেশন কক্ষ থেকে বের হওয়ার সময় এ ঘটনা ঘটে।

এসময় আতিকুর রহমান আতিক, মঞ্জুর কাদের কোরেশী, অ্যাডভোকেট নুরুল ইসলাম, ড. মুরাদ, শামসুল ইসলাম চৌধুরী, চয়ন ইসলামসহ ২০-২৫ জন সাংসদ ডা. আফসারুল আমিনকে রীতিমতো ছেঁকে ধরলেন।    

বিক্ষুব্ধ সাংসদরা মন্ত্রীর কাছে জানতে চান, ‘তালিকা অনুযায়ী চাকরি হয়নি কেন?’

‘চাকরি দিতে না পারলে তালিকা নিলেন কেন? আপনাকে কে মন্ত্রী বানিয়েছে?’ এরকম নানা প্রশ্নে জর্জরিত করা হয় গণশিক্ষামন্ত্রীকে।

পরিস্থিতি সামাল দিতে এগিয়ে আসেন সরকার দলীয় আরেক সংসদ সদস্য নূরে আলম চৌধুরী লিটন। তিনি বিক্ষুব্ধদের থামানোর চেষ্টা করেন এবং মন্ত্রীকে সেখান থেকে সরিয়ে নেন।       

পরে নাম প্রকাশে অনিচ্ছুক ক্ষুব্ধ একজন সাংসদ বাংলানিউজকে জানান, মন্ত্রী প্রাথমিক শিক্ষক নিয়োগ দেওয়ার আগে সাংসদদের কাছে প্রার্থীদের তালিকা চেয়েছিলেন। সে অনুযায়ী তারা তালিকা দিয়েছিলেন। কিন্তু নিয়োগের সময় সেই তালিকা অনুসরণ করা হয়নি। এসব ব্যাপারেই তারা মন্ত্রীর কাছে জানতে চেয়েছিলেন।    

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।