ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

র‌্যাব ও পুলিশবেশী ১১ প্রতারক রিমান্ডে

মবিনুল ইসলাম স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

ঢাকা: র‌্যাব ও ডিবি পুলিশের পরিচয়ে ছিনতাই ও চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার ১১ প্রতারকের সবাইকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গ্রেপ্তারের ২৪ ঘণ্টার মধ্যেএই  আসামিদের আদালতে হাজির না করায় মামলার তদন্ত কর্মকর্তাকে কারণ দর্শাতেও বলা হয়েছে।


 
সোমবার মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আবু বকর আসামিদের আদালতে পাঠিয়ে ৭ দিনের পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের (রিমান্ড) আবেদন করেন।

ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাকিম ইসমাইল হোসেন শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
 
আসামিরা হলেন- নান্নু মিয়া, মো. সেলিম, শেখ জাবেদ, আবু সাঈদ, মামুন মিয়া, শহিদুল ইসলাম, দুলাল মিয়া, শাহ আলম শিকদার, কাজী ইউনুস, সিরাজুল ইসলাম ও মো. নাসির।

শনিবার রাজধানীর শেওড়াপাড়া, রমনা পার্ক, জুরাইন ও নারায়ণগঞ্জের ফতুল্লায় অভিযান চালিয়ে র‌্যাব ও পুলিশবেশী এসব প্রতারককে গ্রেপ্তার করা হয়। এ সময় এদের কাছ থেকে র‌্যাবের ব্যবহৃত হ্যান্ডকাফ, একটি ওয়্যারলেস সেট, একটি চার্জার ও লাঠি উদ্ধার করা হয়।

এদের বিরুদ্ধে অভিযোগ এরা নিজেদের র‌্যাব কিংবা ডিবি পুলিশের লোক বলে  পরিচয় দিয়ে হুন্ডি ব্যবসায়ী, ট্রাভেল এজেন্সি ও মানি লন্ডারিং ব্যবসায়ীসহ লোকজনের কাছ থেকে চাঁদা আদায় করতো।
 
এ ব্যাপারে মিরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আজিজ বাদী হয়ে একটি মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।