ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়মনসিংহে প্রধানমন্ত্রীর দেওয়া জমিতে রমিজা খাতুনের নির্মাণ কাজ শুরু

আব্দুল্লাহ আল মামুন খান জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
ময়মনসিংহে প্রধানমন্ত্রীর দেওয়া জমিতে রমিজা খাতুনের নির্মাণ কাজ শুরু

ময়মনসিংহ: অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফেরত দেওয়া জমিতে রমিজা খাতুনের বাড়ির নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন হয়েছে। সোমবার দুপুরে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার খারুয়া বড়াইল গ্রামে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন গফরগাওয়ের সাংসদ ক্যাপ্টেন (অবঃ) গিয়াস উদ্দিন আহমেদ ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব সেলিমা খাতুন।



উপজেলার ভারইল-বড়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ উপলে উপজেলা প্রশাসন এক অনুষ্ঠানের আয়োজন করেন।   অনুষ্ঠানে ক্যাপ্টেন (অবঃ) গিয়াস উদ্দিন আহমেদ এমপি বঙ্গবন্ধু কণ্য শেখ হাসিনার প্রতি হাসমত আলীর নির্ভেজাল ভালবাসার প্রশংসা করেন।

তিনি বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বাধীন মহাজোট সরকারকে নানা প্রতিকুল অবস্থার মধ্যে দিয়ে সরকার পরিচালনা করতে হচ্ছে কিন্তু প্রধানমন্ত্রীকে সেই শক্তি ও সাহস যোগাচ্ছে ওপরে আলাহ আর নিচে অসংখ্য হাসমত আলীর ভালবাসা। ’

প্রধানমন্ত্রীর একান্ত সচিব সেলিমা খাতুন বলেন, ‘হাসমত আলীর মতো গণমানুষের ভালবাসাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার চালিকা শক্তি।   হাসমত আলীর মতো সমর্থকদের দোয়াতেই তিনি গ্রেনেড হামলা থেকে বেঁচেছেন।

ময়মনসিংহের জেলা প্রশাসক লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নুর মোঃ শামছুজ্জামান। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা মফিজুল হক মতি, মীর আবু তালেব খোকা, দুলাল উদ্দিন আকন্দ, মোয়াজ্জেম হোসেন বাবুল, নাছির উদ্দিন মনি, যুবলীগ নেতা মাহতাব উদ্দিন সাদেক, আঃ মান্ন্না পল্টন, ছাত্রলীগ নেতা খোকন আহমেদ প্রমুখ।

উল্লেখ্য, রমিজা খাতুনের স্বামী হাসমত আলী ২০০৩ সালে পৌনে সাত শতাংশ জমি শেখ হাসিনার নামে কেনেন। জন্ম দেন বঙ্গবন্ধু ও তার কন্যার প্রতি এক বিরল ভালবাসার। পরে বিষয়টি জানতে পেরে গত ১৭ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার স্ত্রীকে ওই জমিটি দান করেন এবং বাড়ি নির্মানের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।


বাংলাদেশ সময়: ১৭৫০ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।