ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

জাবিতে ভর্তিচ্ছুদের উপচে পড়া ভীড়

জাবি প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

জাবি: ভর্তিচ্ছুদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।

সোমবার সকাল থেকেই স্নাতক (সম্মান) শ্রেণীর ১ম বর্ষে (২০১০-২০১১ শিাবর্ষ) ভর্তির আবেদনপত্র সংগ্রহ করতে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ভর্তিচ্ছুদের দীর্ঘ লাইন দেখা যায়।



ভর্তিচ্ছুরা সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত অগ্রণী ব্যাংকের গাবতলী, ফার্মগেট, জাতীয় যাদুঘর ও বিশ্ববিদ্যালয় শাখায় এ আবেদনপত্র কিনতে পারবেন বলে জানান অগ্রণী ব্যাংক জাবি শাখার ব্যবস্থাপক সাইফুর রহমান।

তিনি আরো জানান, ‘রোববার অগ্রণী ব্যাংকের গাবতলী, ফার্মগেট, জাতীয় যাদুঘর ও বিশ্ববিদ্যালয় শাখায় মোট ১২ হাজার আবেদনপত্র বিক্রি হয়েছে। সোমবার এর সংখ্যা আরো অনেক বাড়বে। ’

ভর্তিচ্ছুদের বিশ্ববিদ্যালয়ের শহীদমিনার, সংশপ্তক, মুক্তমঞ্চ, জহির রায়হান মিলনায়তন এলাকায় বসে আবেদপত্র পূরণ করে স্ব স্ব ডীন অফিসে জমা দিতে দেখা যায়।

ভর্তিচ্ছু মো. ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, ‘দীর্ঘ লাইন হবে ভেবে সকাল ৭টায় এসে লাইনে দাঁড়িয়ে আবেদনপত্র সংগ্রহ করেছি। এখন পূরণ করে জমা দেবো। ’

বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (শিক্ষা) আবুল কালাম আজাদ জানান, ‘আবেদনপত্র বিক্রয় সুষ্ঠুভাবে চলছে এবং তা ২৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর আরজু মিয়া জানান, ‘অবৈধভাবে যেন কেউ আবেদনপত্র বিক্রি করতে না পারে, সে দিকে খেয়াল রাখা হচ্ছে। ’

উল্লেখ্য, আগামী ২৩ অক্টোবর ভর্তি পরীক্ষা শুরু হবে এবং ১ ডিসেম্বর থেকে ১ম বর্ষের কাশ শুরু হবে। এবারই প্রথমবারের মতো বিষয়ভিত্তিক পরীক্ষার পরিবর্তে ৭টি ইউনিটে ইউনিটভিত্তিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ