ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কমিউনিটি ক্লিনিকে আ’ লীগ কর্মী ছাড়া কাউকে চাকরি দিলে কঠোর ব্যবস্থা : স্বাস্থ্য উপদেষ্টা

মাহবুব হোসেন সারমাত, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০
কমিউনিটি ক্লিনিকে আ’ লীগ কর্মী ছাড়া কাউকে চাকরি দিলে কঠোর ব্যবস্থা : স্বাস্থ্য উপদেষ্টা

গোপালগঞ্জ : কমিউনিটি ক্লিনিকে আওয়ামী লীগ কর্মী ছাড়া কাউকে চাকরি দেওয়া হলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সতর্ক করে দিয়েছেন প্রধানমন্ত্রীর স্বাস্থ্য ও সমাজ কল্যাণ বিষয়ক উপদেষ্টা ডা. সৈয়দ মোদাচ্ছের আলী।

সোমবার বেলা ১১টায় গোপালগঞ্জ ২৫০ শয্যা হাসপাতালের সম্মেলন কে অ্যানথ্রাক্স প্রতিরোধে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সতর্কবাণী উচ্চারণ করেন।



এছাড়া সাংবাদিকদের কোনো তথ্য না দিতে জেলা সিভিল সার্জন অফিসকে তিনি নির্দেশ দেন।

তিনি বলেন, ‘আগামীতে কমিউনিটি ক্লিনিকে ১৩ হাজার ৩’শ ৫০ জন কর্মচারী নিয়োগ দেওয়া হবে। দলের পরীতি কর্মী ছাড়া বাইরের কাউকে এ চাকরি দেওয়া হবে না। এরই মধ্যে এ ব্যাপারে সিস্টেম করা হয়েছে। দলের সিদ্ধান্তের বাইরে কাউকে চাকরি দেওয়া হলে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। ’

সিভিল সার্জন অফিস থেকে সাংবাদিকদের কোনো তথ্য দেওয়া হয় না, সাংবাদিকদের এমন অভিযোগের জবাবে উপদেষ্টা বলেন, ‘সিভিল সার্জন অফিস সাংবাদিকদের তথ্য দিতে বাধ্য নয়। ’

এরপর সাংবাদিকদের কোনো তথ্য না দিতে সিভিল সার্জন অফিসকে তিনি নির্দেশ দেন।

তিনি আরও বলেন, ‘আসন্ন ঈদ উল আজহাকে সামনে রেখে দেশের গবাদি পশু সুস্থ রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে। অ্যানথ্যাক্স প্রতিরোধে সরকারের স্বাস্থ্য ও প্রাণিসম্পদ দফতর সর্বোচ্চ সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে কাজ করে যাচ্ছে। ’

সভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান মিয়ার সভাপতিত্বে মত বিনিময় সভায় প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার প্রতিনিধি মোহাম্মদ আলী খান আবু মিয়া, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শাহ জামান, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার চৌধুরী ফরিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদুল হক চৌধুরী, উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে উপদেষ্টা সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর মাজার জিয়ারত, ফাতেহা পাঠ ও পুস্পস্তবক অর্পণ করে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর তিনি গিমাডাঙ্গা কমিউনিটি কিনিক পরিদর্শন করেন।

বাংলাদেশ সময় : ১৬৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।