ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জলবায়ু ইস্যুতে বাংলাদেশকে স্পেনের সহযোগিতার আশ্বাস

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪০ ঘণ্টা, জুন ২৪, ২০১০

ঢাকা: নবায়নযোগ্য শক্তির উৎস সন্ধান এবং জলবায়ু পরিবর্তন ইস্যুতে বাংলাদেশকে সহযোগিতার আশ্বাস দিয়েছেন স্পেনের পররাষ্ট্রমন্ত্রী অ্যানজেল মোরাটিনোস।

মাদ্রিদের ভিয়েনা প্যালসে বুধবার পরাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে দ্বিপাকি বৈঠকে তিনি এ আশ্বাস দেন।



এছাড়া বাণিজ্য, বিনিয়োগ, দ্বৈত কর পরিহার এবং সাংস্কৃতিক সহযোগিতার বিষয়ে বিভিন্ন দ্বিপাকি চুক্তি স্বারের জন্য কাজ করে যেতে দুই পররাষ্ট্রমন্ত্রী সম্মত হয়েছেন। বৈঠকে বাণিজ্য, বিনিয়োগ, সংস্কৃতি, পর্যটন, শিা, কৃষি, স্প্যানিস ভাষা শিা, অভিবাসন, কারিগরী সহযোগিতা ও বৃত্তি, নারীর তায়নসহ বিভিন্ন েেত্র  সহযোগিতা সম্প্রসারণের বিষয়ে ঐকমত্য পোষণ করা হয়।

জাতিসংঘের অঙ্গ সংস্থাসমূহ ওআইসি এবং শান্তিরা মিশনে বাংলাদেশের সক্রিয় ও দায়িত্বশীল ভূমিকায় প্রশংসা করেন স্পেনীয় পররাষ্ট্রমন্ত্রী।

২০১১ সালে স্পেন সফরের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমন্ত্রণবার্তা তুলে দেন স্পেনের পররাষ্ট্রমন্ত্রী। ডা. দীপু মনিও তার সরকারের প হতে স্পেনের রাণী সোফিয়া, প্রধানমন্ত্রী জাপাতেরো এবং পররাষ্ট্রমন্ত্রী মোরাটিনোসকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। জবাবে স্পেনীয় পররাষ্ট্রমন্ত্রী জানান, এ বছরের অক্টোবর  স্পেনের রাণী সোফিয়া বাংলাদেশ সফর করবেন।


বাংলাদেশ স্থানীয় সময়: ২০১০ ঘণ্টা, জুন ২৪, ২০১০
পিআইডি/বিকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।