ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরতাল গণতান্ত্রিক অধিকার-মাহবুব

মান্নান মারুফ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৩ ঘণ্টা, জুন ২৪, ২০১০

ঢাকা: বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য  লে. জে.মাহবুবুর রহমান বলেছেন, জনগণের দাবি আদায়ে হরতাল এক গণতান্ত্রিক অধিকার। এ কর্মসূচিতে বাধা দেওয়া বা বিরোধীদলের নেতাকর্মীদের গ্রেপ্তার করা অন্যায়।



২৭ জুনের হরতালকে সামনে রেখে আজ বৃহস্পতিবার বিএনপির জনসংযোগ কর্মসূচির সময় তিন নেতাকর্মীকে আটক করার ঘটনায় বাংলানিউজটোয়েনিটফোর.কম.বিডিকে তিনি বলেন, ‘হরতাল জনগণের দুর্ভোগ বাড়ায় একথা সত্য। তবে সরকারের অন্যায় অত্যাচারের মাত্রা বেড়ে গেছে বলেই বিরোধী দল জনগণের কথা ভেবে হরতালের মত কঠিন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হয়েছে। ’

তিনি বলেন, সরকার ও বিরোধী দল দু’পক্ষেরই উচিত শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালন নিশ্চিত করা।

মাহবুবুর রহমান বলেন, ‘হরতাল কর্মসূচি ব্যর্থ করতে বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার নির্যাতন করলে সরকার ভুল করবে। ’

তিনি বলেন, বিরোধী দল জনগণের পক্ষে দাবি আদায়ের জন্য কর্মসূচি দেবে এটাই গণতান্ত্রিক অধিকার। সরকারের উচিত বিরোধী দলের কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনে সহযোগিতা করা।

মাহবুবুর রহমান বলেন, আওয়ামী লীগের অন্যায় অত্যাচার বেড়ে গেছে এই অন্যায় অত্যাচার থেকে জনগনকে বাঁচাতেই হরতাল কর্মসূচি দেওয়া হয়েছে। সরকারের উচিত এখনই গণতান্ত্রিক পথে ফিরে আসা।

বাংলাদেশ সময় ১৪১৬ ঘণ্টা, জুন ২৪, ২০১০
এমএম/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।