ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদকমুক্ত মিরপুর গড়তে পুলিশের প্রত্যয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২০
মাদকমুক্ত মিরপুর গড়তে পুলিশের প্রত্যয়

ঢাকা: রাজধানীজুড়েই রয়েছে মাদকের ভয়াবহ আগ্রাসন। অভিনব পন্থায় রাজধানীতে ঢুকছে মাদক। আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় অসংখ্য কারবারি গ্রেফতারও হলেও কমছে না মাদকের আগ্রাসন। কমছে না মাদক সেবন ও কেনাবেচা।

রাজধানীর মিরপুর এলাকায়ও রয়েছে মাদকের বিস্তার। মাদকের জিরো টলারেন্স নীতিকে সামনে রেখে ধারাবাহিক অভিযান করছে পুলিশের মিরপুর বিভাগ।

মাদকমুক্ত মিরপুর গড়ার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের সাতটি থানায় কর্মপরিকল্পনা ও নির্দেশনা দেওয়ার কাজ শুরু করেছে বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. মোস্তাক আহমেদ। এর ধারাবাহিকতায় বৃস্পতিবার (১৬ জুলাই) রাতে মিরপুর মডেল থানার সব অফিসার ও ফোর্সের মধ্যে তাৎক্ষণিকভাবে ব্রিফিং করেছেন তিনি।

মিরপুর জোনের সহকারী কমিশনার (এসি) এমএম মঈনুল ইসলাম বাংলানিউজকে বলেন, মাদকমুক্ত মিরপুর গড়ার লক্ষ্যে আমরা কাজ করছি। ‘এক তাল এক সুর, মাদকমুক্ত মিরপুর’ এ স্লোগানকে সামনে রেখে অভিযান পরিচালনার করছি আমরা।

তিনি বলেন, উপ-কমিশনার মো. মোস্তাক আহমেদ নিদের্শনায় মিরপুর থানা এলাকার ক্ষুদ্র ও মাঝারি এবং বড় মাদক কারবারিদের তালিকা তৈরি করা হয়েছে। তালিকা অনুযায়ী পুলিশ এর মধ্যে অভিযান শুরু করা হয়েছে। পুলিশ সদস্যদের মধ্যে যারা মাদক কারবারি, সেবন এবং সহযোগী হিসেবে কাজ করছেন, তাদের কাউকেই কোনো ছাড় দেওয়া হবে না। অদূর ভবিষ্যতে আমরা মিরপুরকে মাদকমুক্ত হিসেবে ঘোষণা করতে পারবো।

এসময় মিরপুর থানার সব পুলিশ সদস্যকে মহামারি করোনাকালে দায়িত্ব পালনের জন্য সুরক্ষা সামগ্রী দেন মিরপুর বিভাগের ডিসি মো. মোস্তাক আহমেদ।  

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা, জুলাই ১৭, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।