ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ময়ূর-২ লঞ্চের সুকানি নাসির আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
ময়ূর-২ লঞ্চের সুকানি নাসির আটক

বরিশাল: বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবির ঘটনায় ময়ূর-২ লঞ্চের সুকানি মো. নাসির মৃধাকে (৪০) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা।

বুধবার (১৫ জুলাই) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৮ এর সদর দফতর। বুধবার ভোররাত পৌনে ৪ টার দিকে বাগেরহাট জেলার বন্দর এলাকায় অবস্থানরত এমভি রাজিব-২ কার্গো জাহাজ থেকে তাকে আটক করা হয়।

নাসির মৃধা বরিশালের বাকেরগঞ্জ উপজেলার ভবানীপুর এলাকার মো. শাহজাহান মৃধার ছেলে এবং ময়ূর-২ লঞ্চের মাস্টারের সহযোগী (সুকানি) হিসেবে কাজ করতেন।

র‌্যাব জানায়, গত ২৯ জুন মুন্সিগঞ্জ থেকে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চের ধাক্কায় বুড়িগঙ্গায় ডুবে যায় ময়ূর-২ লঞ্চ। এতে ৩৪ জনের মৃত্যু ঘটে। এ সময় লঞ্চটির মাস্টার আবুল বাশার মোল্লার জায়গায় সুকানি নাসির মৃধা চালাচ্ছিলেন লঞ্চ। অভিযোগ উঠেছে, মাস্টারের বদলে সুকানি লঞ্চ চালানোর দায়িত্বে থাকায় এত বড় নৌ–দুর্ঘটনা ঘটেছে।

এ ঘটনার ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় লঞ্চের মালিক ও সব কর্মচারীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়। এরপর আসামি নাসির মৃধা দেশের বিভিন্ন এলাকাসহ মোংলা বাগেরহাট এলাকায় আত্মগোপনে চলে যান। র‌্যাব-৮, বরিশাল সিপিএসসি কোম্পানির একটি বিশেষ আভিযানিক দল ছায়া তদন্ত শুরু করে এবং তদন্তের এক পর্যায়ে নাসিরের অবস্থান নিশ্চিত করে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

নাসির মৃধাকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।