ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

অনিয়মে চাকরি হারালেন ডিএসসিসি’র সুপারভাইজার ইকবাল আহমেদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
অনিয়মে চাকরি হারালেন ডিএসসিসি’র সুপারভাইজার ইকবাল আহমেদ

ঢাকা: অনিয়মের সঙ্গে জড়িত থাকায় চাকরি হারালেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) লাইসেন্স সুপারভাইজার ইকবাল আহমেদ।

বিষয়টি নিশ্চিত করেছেন ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের। তিনি বলেন, রোববার ইকবালকে চাকরিচ্যুত করে ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস একটি আদেশ জারি করেছেন।

ডিএসসিসি'র চাকরি বিধিমালা ২০১৯-এর বিধি ৬৪(২) মোতাবেক জনস্বার্থে এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের স্বার্থ রক্ষার্থে তাকে চাকরি হতে অপসারণ করা হয়েছে বলে অফিস আদেশ উল্লেখ করা হয়। ইকবাল আহমেদ প্রকৌশল বিভাগ, বাজার (বিদ্যুৎ) বিল সহকারী হিসেবে ডিএসসিসিতে কর্মরত হলেও বর্তমানে তিনি সংযুক্তিতে অঞ্চল-৫ এর রাজস্ব বিভাগে লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার হিসেবে দায়িত্বরত ছিলেন।

চাকরিচ্যুত হওয়ায় তিনি বিধি মোতাবেক ৯০ দিনের বেতন নগদ পাবেন এবং এজন্য তাকে কর্পোরেশন হিসাব বিভাগের সঙ্গে শিগগিরই যোগাযোগ করে সকল দেনা পাওনা বুঝে নিতেও অফিস আদেশে নির্দেশনা প্রদান করা হয়।

তার ব্যক্তিগত নথি পর্যালোচনায় দেখা যায়, তিনি ২০০৮ সালের ২৩ এপ্রিল মাদকদ্রব্য বহনের অপরাধে র্যাবের হাতে গ্রেপ্তার হন এবং পরবর্তীতে তাকে সাময়িক বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়। এছাড়া দায়িত্ব পালনে অবহেলা, অসদাচরণ, তহবিল তছরুপ ও প্রতারণার দায়ে ইতোমধ্যে তার বিরুদ্ধে ২০১৬ সালের ১৬ নভেম্বর, ২০১৭ সালের ১৩ এপ্রিল ও ২০১৮ সালের ৪ নভেম্বর বিভাগীয় মামলা রুজু করা হয়।  

এছাড়াও হয়রানি ও ঘুষ গ্রহণের অভিযোগে তাকে ডিএসসিসি'র ৫৪ নম্বর ওয়ার্ড-এর তৎকালীন কাউন্সিলর হাজী মোহাম্মদ মাসুদ (বর্তমান কাউন্সিলরও) ২০১৮ সালের ৩১ মে কর্পোরেশন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
ইইউডি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।