ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় রেড জোন এলাকায় অভিযানে ৬ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
বগুড়ায় রেড জোন এলাকায় অভিযানে ৬ জনকে জরিমানা

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় লকডাউন না মেনে রেড জোন এলাকার অভ্যন্তরে মাস্ক ছাড়া উদ্দেশ্যহীন ঘোরাফেরা ও ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে ৬ ব্যক্তিকে দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১২ জুলাই) দুপুরে উপজেলার রেড জোন এলাকা ঠনঠনিয়া, হাড়িপাড়া, কলোনি ও মালতীনগর এলাকায় অভিযান পরিচালনা করেন জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম এবং জিএম রাশেদুল ইসলাম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রেড জোন এলাকাগুলোতে প্রায় দুই ঘণ্টার অভিযানে ৬টি মামলায় মোট ৬ ব্যক্তিকে জরিমানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জিএম রাশিদুল ইসলাম চারজনকে দণ্ডবিধি ১৮৮০-এর ২৬৯ ধারার দুটি মামলা, সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইনের ২৪ এর ১ (২) ধারায় একটি মামলা এবং স্থানীয় সরকার পৌরসভা আইন ২০০৯ এর ১০৮(৩) ধারার একটি মামলায় মোট সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম দুইজনকে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইনের ২৪ এর ১ (২) ধারায় দুটি মামলায় মোট সাড়ে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট এটিএম কামরুল ইসলাম বাংলানিউজকে জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে শহরের রেড জোন এলাকাগুলোতে এই অভিযান চলমান থাকবে।

অভিযানে বগুড়া পৌরসভার কর্মকর্তা ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।