ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাংবাদিকদের লাঞ্ছনা, ৩ আনসার সদস্য প্রত্যাহার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
সাংবাদিকদের লাঞ্ছনা, ৩ আনসার সদস্য প্রত্যাহার

ঢাকা: রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে এক রোগীর স্বজনকে মারধর এবং সাংবাদিকদের লাঞ্ছনার ঘটনায় প্রথমে দুই আনসার সদস্যকে প্রত্যাহারের কথা জানানো হয়েছিল। পরবর্তীকালে ঘটনাস্থলে উপস্থিত তিন আনসার সদস্যকেই প্রত্যাহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (০৪ জুলাই) রাতে ঢাকা মহানগর আনসার পূর্ব জোন পরিচালক (জোন কমান্ডার) মো. কামাল হোসেন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন। পাশাপাশি ঘটনার কারণ জানতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

ওই তিন আনসার সদস্য হচ্ছেন- আফসার, বিশ্বজিত ও বিরাজ মল্লিক। প্রাথমিকভাবে অভিযোগের সত্যতার ভিত্তিতে তাদের প্রত্যাহার করা হয়েছে।

শুক্রবার (০৩ জুলাই) পাঁচ ঘণ্টা লাইনে দাঁড়িয়েও ক্যানসার আক্রান্ত মায়ের করোনা ভাইরাস শনাক্তে পরীক্ষার জন্য নমুনা দিতে ব্যর্থ হওয়া এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে মারধর করেন সেখানে উপস্থিত আনসার সদস্যরা। ওই ঘটনার ছবি তুলতে যাওয়া দুই ফটো সাংবাদিকের ওপরও চড়াও হয়েছিলেন অভিযুক্ত আনসার সদস্যরা। তাদের আক্রমণে এক ফটো সাংবাদিকের ক্যামেরার প্রটেক্টরও ভেঙে যায়।

কামাল হোসেন জানান, ওই ঘটনার পর গণমাধ্যমে প্রকাশিত ছবি দেখে মুগদা হাসপাতালের মোট তিনজন আসনার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। পাশাপাশি একটি তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩১৬ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
পিএম/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।