ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাস্থ্যখাতে লুটপাট-অব্যবস্থাপনার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
স্বাস্থ্যখাতে লুটপাট-অব্যবস্থাপনার প্রতিবাদে মানববন্ধন মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর কমিটি।

বরিশাল: করোনা ভাইরাস পরীক্ষার ফি বাতিল, স্বাস্থ্যখাতে ভয়াবহ লুটপাট ও চরম অব্যবস্থাপনা এবং সীমান্তে মানুষ হত্যার প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (৪ জুলাই) বেলা ১১টায় নগরের অশ্বিনী কুমার হলের সামনে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশাল মহানগর কমিটি।

মোহাম্মদ রেজাউল করিমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ মহানগর শাখার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতী নাসির উদিদন নাঈস, সহ-সভাপতি মুহাম্মদ সালমান ফারসি, প্রশিক্ষণ সম্পাদক জাহিদুল ইসলাম, বিশ্ববিদ্যালয় বিষয়ক সম্পাদক মো. তানভীর হোসেন, বিএম কলেজ শাখার সাধারণ সম্পাদক মহিউদ্দিন খান প্রমুখ।

বক্তারা বলেন, ‘সরকার করোনা ভাইরাস পরীক্ষায় ২০০ থেকে ৫০০ টাকা ফি নির্ধারণ করেছে। আমরা এমন সংবিধান ও জনবিরোধী সিধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এর মাধ্যমে দেশের করোনা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করবে। ’

তারা বলেন, ‘মানুষ ধীরে ধীরে আরও দরিদ্র হচ্ছে। সরকারের এমন আত্মঘাতী সিদ্ধান্ত দেশের সাধারণ খেটে খাওয়া মানুষ ও প্রান্তিক জনগোষ্ঠির চিকিৎসার অধিকার হরণ করার নামান্তর। এর দায় সম্পূর্ণ সরকারকেই নিতে হবে। তাই অনতিবিলম্বে এ সংবিধান ও জনবিরোধী সিধান্ত বাতিলের আহ্বান জানাই। ’

বক্তারা বলেন, ‘সংকটাপন্ন অবস্থায় সাধারণ মানুষ যখন বিনা চিকিৎসায় প্রতিদিন মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছে তখনো স্বাস্থ্যখাতে চলছে সীমাহীন লুটপাট। এসব বন্ধ করতে হবে। এছাড়া সীমান্তে ভারতের বিএসএফ প্রায় প্রতিদিনই আমাদের দেশের নাগরিকদের গুলি করে হত্যা করছে। এ হত্যাকাণ্ডেরও সুষ্ঠু বিচারের দাবি জানাই। ’

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
এমএস/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।