ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মুগদা হাসপাতালে ফটো সাংবাদিকের ওপর হামলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জুলাই ৩, ২০২০
মুগদা হাসপাতালে ফটো সাংবাদিকের ওপর হামলা

ঢাকা: পেশাগত কাজে গিয়ে আবারও হামলার শিকার হলেন সাংবাদিকরা। রাজধানীর মুগদা হাসপাতালে করোনা ভাইরাস পরীক্ষা করতে আসা রোগীদের মারধরের ছবি তুলতে গেলে দু’জন ফটো সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে সেখানকার দায়িত্বরত আনসার সদস্যরা।

শুক্রবার (৩ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে হাসপাতাল চত্বরে ছবি তুলতে গেলে বাংলাদেশ প্রতিদিনের ফটো সাংবাদিক জয়িতা রায় ও দেশ রূপান্তরের ফটো সাংবাদিক রুবেল রশীদের ওপর এ হামলা চালানো হয়। আনসার সদস্যরা এসময় ফটো সাংবাদিকের ক্যামেরাও ভেঙে ফেলে।

হামলার শিকার জয়িতা রায় বলেন, হাসপাতালে রোগী সিরিয়ালের অনিয়মের ছবি তুলছিলাম। এসময় সিরিয়াল ব্রেক করায় এক রোগীর সঙ্গে আনসার সদস্যের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে এক আনসার রোগীর আত্মীয়ের জামার কলার ধরে হাসপাতালে ভেতরে নিয়ে যাচ্ছিল, আমি তখন ছবি তুললে সেই আনসার হামলা চালায়। এসময় রুবেলের ক্যামেরার লেন্সের ফিল্টার ভেঙে যায়।

হামলার শিকার আরেক ফটো সাংবাদিক রুবেল রশীদ বলেন, হাসপাতালে কোভিড-১৯ টেস্টের জন্য আজ ৪০ জনকে টিকিট দেওয়া হয়। কিন্তু ৩৪ জনের পরীক্ষা করেই আনসার সদস্যরা বলেন আজ পরীক্ষা শেষ। তখন ৩৬ নম্বর সিরিয়ালে দাঁড়িয়ে থাকা শাওন হোসেন নামে এক যুবকের সঙ্গে আনসার সদস্যদের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে আনসাররা তার গায়ে হাত তোলেন।
 
তিনি আরও বলেন, এ ঘটনার ছবি তুলতে যান বাংলাদেশ প্রতিদিনের আলোকচিত্রী জয়িতা রায়। এসময় আনসার সদস্যরা তাকে থাপ্পড় দিতে এলে জয়িতা সরে পড়েন। এরপর ঘটনার ছবি তুলতে আমি এগিয়ে যাই। তখন আনসার সদস্যরা থাপ্পড় মেরে আমার ক্যামেরার ফিল্টার ভেঙে ফেলে।
 
রুবেল অভিযোগ করেন, এসময় আনসার সদস্যরা সাংবাদিকদের গালাগাল করতে থাকেন এবং বেঁধে রাখার হুমকি দেন। এক পর্যায়ে তারা বলেন, এখানে সাংবাদিকদের রংবাজি চলবে না, আমাদের রংবাজি চলবে।
 
বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, জুলাই ০৩, ২০২০
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।