ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় আরও ৮৬ জনের করোনা শনাক্ত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, জুন ২৬, ২০২০
বগুড়ায় আরও ৮৬ জনের করোনা শনাক্ত

বগুড়া: বগুড়ায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে চিকিৎসক, সাংবাদিক ও আরডিএ’র কর্মকর্তাসহ আরও ৮৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬০২ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩১৭ জন। মৃত্যু হয়েছে ৪৩ জনের।

শুক্রবার (২৬ জুন) বেলা সাড়ে ১১টার দিকে বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলার মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে ৩৫ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ১৪৭টি নমুনার মধ্যে ৫১ জনসহ মোট ৮৬ জনের পজিটিভ এসেছে।

জানা গেছে, নতুন করে আক্রান্ত ৮৬ জনের মধ্যে সদর উপজেলার রয়েছেন ৫৪ জন। এছাড়া শেরপুর উপজেলার ১০ জন, গাবতলী উপজেলার পাঁচজন, সারিয়াকান্দি উপজেলার চারজন, ধুনট উপজেলার চারজন, শাজাহানপুর উপজেলার তিনজন, শিবগঞ্জ উপজেলার তিনজন, কাহালু উপজেলার দু’জন ও দুপচাঁচিয়া উপজেলার একজন রয়েছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বগুড়ায় নতুন আক্রান্তদের মধ্যে পুরুষ ৬১ জন, নারী ২০ জন ও শিশু পাঁচ জন। আক্রান্তদের বয়সভিত্তিক বিশ্লেষণে ১৮ বছরের নিচে রয়েছে পাঁচজন, ১৮ থেকে ৪০ বছরের মধ্যে রয়েছে ৩৯ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে রয়েছে ১৭ জন, ৫১ থেকে ৭০ বছরের মধ্যে রয়েছে ২৫ জন।

ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে আইসোলেশন ইউনিট ২৫০ শয্যা বিশিষ্ট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

তিনি আরও জানান, বগুড়ায় গত ১ এপ্রিল প্রথম এক ব্যক্তি করোনায় আক্রান্ত হন। তারপর থেকে গত ২৫ জুন পর্যন্ত জেলায় মোট ১৬ হাজার ৪৮০টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে মোট ফলাফল এসেছে ১৪ হাজার ৩১৯ জনের।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুন ২৬, ২০২০
কেইউএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।