ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩৩ ঘণ্টা, জুন ৫, ২০২০
রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন এলাকায় একদিনেই ছয়জনের নমুনায় করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন রাজশাহীর খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। দুইজন সিটি করপোরেশনের কর্মী। আর অন্য দুইজন গত মঙ্গলবার (২ জুন) করোনায় মারা যাওয়া বন কর্মকর্তার ছেলে এবং মেয়ে।

বৃহস্পতিবার (০৪ জুন) রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, তাদের ল্যাবে বৃহস্পতিবার মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ছয়টি নমুনা করোনা পজিটিভ পাওয়া গেছে।

এদের মধ্যে দুইজন করোনা রোগীদের জন্য নির্ধারিত মিশন হাসপাতালে চিকিৎসাধীন। তবে নতুন শনাক্ত দুই ভাই-বোন মহানগরীর কুমারপাড়া এলাকায় থাকেন। তাদের বাবা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন গত মঙ্গলবার। তাদের গ্রামের বাড়ি নওগাঁর নিয়ামতপুর উপজেলায়। আক্রান্ত ছেলেটির বয়স ২৪। তিনি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করেছেন। তার বোনের বয়স ১৭। সেও আক্রান্ত হয়েছে। তবে তাদের মায়ের রিপোর্ট এসেছে নেগেটিভ।

আক্রান্ত অপর দুইজন রাজশাহী সিটি করপোরেশনের কর্মী। একজনের বয়স ২০ এবং অন্যজনের বয়স ৪২। রাজশাহী সিটি করপোরেশনের ৪১ জনের নমুনা পরীক্ষা করতে দেওয়া হয়েছিল। এর মধ্যে দুইজনের পজিটিভ এসেছে।  
নতুন এই ছয়জন শনাক্ত হওয়ায় রাজশাহী মহানগর এলাকায় এখন কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা দাঁড়ালো মোট ১৮ জনে। আর রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা ৭২। এদের মধ্যে তিনজনের মৃত্যু হয়েছে। আর এখন পর্যন্ত ১৩ জন করোনা পজিটিভ রোগী সুস্থ হয়েছেন।

বাংলাদেশ সময়: ০৫১৯ ঘণ্টা, জুন ০৫, ২০২০
এসএস/এসএমএকে/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।