ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রসিক মেয়রকে কাউন্সিলদের আল্টিমেটাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, জুন ৪, ২০২০
রসিক মেয়রকে কাউন্সিলদের আল্টিমেটাম বিক্ষোভ করে আগামী রোববারের মধ্যে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আল্টিমেটাম দেন কাউন্সিলররা।

রংপুর: টেন্ডারবাজির প্রতিবাদ করায় রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়রের ভাইয়ের হাতে এক কাউন্সিলরের লাঞ্ছিত হওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করে আগামী রোববারের মধ্যে দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার আল্টিমেটাম দেন কাউন্সিলররা।

বৃহস্পতিবার (৪ জুন) বিকেলে রংপুর সিটি করপোরেশনে বিক্ষোভ শেষে এ আল্টিমেটাম দেন তারা।

বিক্ষোভ শেষে কাউন্সিলররা অভিযোগ করে সাংবাদিকদের বলেন, ‘বৃহস্পতিবার করপোরেশনের ১৫টি গ্রুপের টেন্ডার দাখিলের তারিখ ছিল।

এর মধ্যে এক নম্বর গ্রুপটি মেয়রের ভাই আনিস ও তার ক্যাডার বাহিনী কন্ট্রোল করছিল। এতে কাউকে ওই গ্রুপে টেন্ডার দাখিল করতে বাধা দেওয়ায় ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল আবেদীন রতন প্রতিবাদ করলে মেয়রের ভাই আনিসের ক্যাডাররা তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এরপর তারা কাউন্সিলরদের সম্পর্কে অশালীন আপত্তিকর গালাগাল দেয়। ’

কাউন্সিলররা অভিযোগ করেন, মেয়র নিজেও জনগণের ভোটে নির্বাচিত হয়েছেন তেমনি কাউন্সিলররাও জনগণের ভোটে নির্বাচিত। এভাবে নির্বাচিত জনপ্রতিনিধিদের লাঞ্ছিত করা হলে তা সহ্য করা হবে না। রোববারের মধ্যে এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে মেয়র শাস্তিমূলক ব্যবস্থা না নিলে কঠোর কর্মসূচি নেওয়ার ঘোষণা দেন তারা।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন প্যানেল মেয়র মাহবুবার রহমান টিটু, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল ইসলাম ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হারাধন রায়, ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাকারিয়া আলম শিবলু, সংরক্ষিত নারী কাউন্সিলর ফেরদৌসি বেগম।

এ বিষয়ে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার মোবাইলে বেশ কয়েকবার কল দেওয়া হলেও তিনি তা রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জুন ০৪, ২০২০
এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।