ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঝালকাঠিতে এতিম-দুস্থ শিশুদের ঈদ উপহার দিলো সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মে ২২, ২০২০
ঝালকাঠিতে এতিম-দুস্থ শিশুদের ঈদ উপহার দিলো সেনাবাহিনী

ঝালকাঠি: আর মাত্র দু’একদিন পরেই ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে উদযাপিত হবে মুসলিম উম্মাহর সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। হিসেব অনুযায়ী এবার ঈদ মুজিববর্ষের মধ্যে উদযাপিত হবে। 

মুজিববর্ষ উপলক্ষে ঈদুল ফিতরকে সামনে রেখে ঝালকাঠিতে এতিম ও দুস্থ শিশুদের ঈদ উপহার দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার (২২ মে) গ্রামাঞ্চলের বিভিন্ন এতিম খানা ও মাদ্রাসার লিল্লাহ বোডিংয়ে থেকে লেখাপড়া করা শিশুদের এ উপহার দেওয়া হয়।

সেনাবাহিনীর পক্ষ থেকে ঝালকাঠির শেখেরহাট ইউনিয়নের নওপাড়া, গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের দেঊলকাঠি, বিন্নাপাড়া, কেওড়া ইউনিয়নের সারেঙ্গল, নবগ্রাম ইউনিয়নের পরমহলসহ প্রত্যন্ত অঞ্চলের মাদ্রাসার লিল্লাহ বোডিং ও এতিম খানার শিশু শিক্ষার্থীদের নগদ অর্থ এবং পোলাউর চাল, তেল, চিনি, দুধ ও সেমাইসহ খাদ্যসামগ্রী দেওয়া হয়।

বাংলাদেশ সেনাবাহিনীর শেখ হাসিনা সেনানিবাসের ৭ পদাতিক ডিভিশনের উদ্যোগে ২২ ইঞ্জিনিয়ার্স ব্যাটালিয়নের মেজর ইশতিয়াক নিজ হাতে এতিম ও দুস্থ শিশুদের এসব খাদ্যসামগ্রী ও নগদ অর্থ তুলে দেন।

ঝালকাঠি সদর উপজেলার গাবখান ধানসিঁড়ি ইউনিয়নের দেউলকাঠি ইলাহাবাদ রহমানীয়া এতিমখানা ও মাদ্রাসা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা নাসির উদ্দিন খান বলেন, এবার ঈদের দিন সকালে এতিম শিশুদের মুখে একটু সেমাই তুলে দিতে পারবো তা ভাবতেও পারিনি। সেনাবাহিনীর সহায়তা পেয়ে এখনতো দুপুরের খাবারের চিন্তাটুকুও দূর হয়ে গেলো।

একই মন্তব্য করেছে শেখেরহাট ইউনিয়নের গুয়াটন এলাকার নওপাড়া দারুচ্ছুন্নাত ইয়াতিম খানার শিশু শিক্ষার্থী ও শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মে ২২, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।